দলের ভেতরেই কঠোর সমালোচনার মুখে দারা


পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) এর সাবেক সাংসদ ও বর্তমান জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারার সমালোচনায় সরগরম হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।

দলের ভেতরেই কঠোর সমালোচনার মুখে দারা

বুধবার (২৩ সেপ্টেম্বর) রাতে পুঠিয়া উপজেলা ছাত্রলীগ সভাপতি সাকিবুর রহমান মিঠু ফেসবুকে নিজের আইডিতে দারার নানা সমালোচনা করে একটি পোষ্ট দেন। এরপর থেকে স্থানীয় আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে পক্ষে-বিপক্ষে শত শত কমেন্ট ছড়িয়ে পড়ছে।

ছাত্রলীগ নেতা মিঠু সামাজিক যোগাযোগ মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর একটি খোলা চিঠি পোষ্ট করেন। ওই পোষ্টে তিনি সাবেক সাংসদ ও বর্তমান জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারার বিরুদ্ধে নিয়োগ বানিজ্য, মোটা অংকের অর্থের বিনিময় জামায়াত-বিএনপির লোকজনদের দলে নেয়াসহ নানা অনিয়মের বিষয় গুলো উল্লেখ করেন।

এ কারণে তিনি গত জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন বঞ্চিত হন। মিঠু তার খোলা চিঠিতে আরো উল্লেখ করেন, দারা গত ১০ বছর সাংসদ থাকা কালিন পুঠিয়া-দুর্গাপুর আসনের দলীয় নেতাকর্মীদের এক কাতারে আনতে পারেনি। তিনি কিভাবে ৯টি উপজেলার নেতাকর্মীদের সামাল দিবেন? যার কারণে বর্তমান জেলা কমিটি ভেঙ্গে পুনরায় নতুন কমিটি দেয়ার দাবি করেন। দারার বিরুদ্ধে ছাত্রলীগ নেতা মিঠুর এই পোষ্টে মুহুর্তের মধ্যে দলের নেতাকর্মীদের মাঝে আবারো ব্যাপক আলোচনা-সমালোচনার শুরু হয়েছে।

আলমগীর হোসেন মেহেদী নামে একজন লিখেন, এই লোক রাজণীতির কিছুই বুঝেন না। কিভাবে সংগঠন সচল রাখতে হয়, কিভাবে নেতাকর্মীদের এক রাখতে হয়, কিভাবে দলীয় অনুষ্ঠান করতে হয় এগুলো এই লোকের দারা সম্ভব না।

রাজকুমার ঘোষ রাজ নামে অপর একজন লিখেন, নিজেদের মধ্যে কাদা ছোড়াছুড়ি না করে উভয় পক্ষ বসুন। নিজেদের ভুল ধরিয়ে দিন আর সংশোধন করুন। এছাড়া কমেন্টকারীদের মধ্যে অনেকেই আবার মিঠুর বিরুদ্ধেও ব্যাপক সমালোচনা করেছেন।

এ বিষয়ে পুঠিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল রহমান মিঠু সামাজিক মাধ্যমে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারার বিরুদ্ধে পোষ্ট দেয়ার বিষয়টি স্বীকার করে বলেন, অযোগ্য নেতা দলের কোনো মঙ্গলে আসে না। তাই বর্তমান জেলা কমিটি ভেঙ্গে পুনরায় কমিটি করার জন্য আমি সামাজিক মাধ্যমে তুলে ধরেছি।

এ ব্যাপারে সাবেক পুঠিয়া-দুর্গাপুর সাংসদ ও বর্তমান রাজশাহী জেলা আ’লীগের সাধারন সম্পাদক আব্দুল ওয়াদুদ দারার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।


শর্টলিংকঃ