দাফন করতে না দেয়ায় নৌকায় পড়ে আছে লাশ


ইউএনভি ডেস্ক:

নরসিংদীতে করোনা উপসর্গ নিয়ে এক নারী গার্মেন্টস কর্মী (৩৫) মারা গেছেন। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে সদর উপজেলার মেঘনা নদীবেষ্টিত চরাঞ্চল আলোকবালী ইউনিয়নের পূর্ব পাড়ায় এ ঘটনা ঘটে। তিনি নারায়ণগঞ্জের একটি গার্মেন্টসে কাজ করতেন।

জানা গেছে, বেশ কয়েকদিন যাবৎ জ্বর, ঠান্ডা ও কাশিতে ভুগছিলেন ওই নারী। সর্বশেষ নারায়ণগঞ্জ জেলাকে লকডাউনের পর বন্ধ হয়ে যায় শিল্প কারখানা। এরই মধ্যে গতকাল বুধবার তার শ্বাসকষ্ট শুরু হয়। পরে রাতে নারায়ণগঞ্জ থেকে নরসিংদীর নিজ বাড়ি আলোকবালীতে চলে আসেন তিনি। সকালে তার শ্বাসকষ্ট আরও বেড়ে যায়। তাই বটতলী এলাকায় ডাক্তার দেখাতে যান। সেখানেই তার মৃত্যু হয়। পরে তার লাশ স্বামীর বাড়ি কাজিরকান্দি গ্রামে নেওয়া হয়।

কিন্তু করোনা উপসর্গ থাকায় গ্রামের লোকজন তাকে এলাকায় দাফন করতে দেয়নি। পরে লাশ নিয়ে পুনরায় বাবার বাড়ি আলোকবালীর উদ্দেশে রওনা দেয়। সব শেষ খবর পাওয়া পর্যন্ত লাশ নদীর ঘটে নৌকায় পড়ে আছে।

নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. ইবরাহিম টিটন বিষয়টি নিশ্চিত করে জানান, মৃত নারীর নমুনা সংগ্রহের জন্য স্বাস্থ্য বিভাগের একটি দল রওনা হয়েছে। নমুনা সংগ্রহের পরই তার লাশ দাফন করা হবে।

এদিকে নারায়ণগঞ্জ থেকে আগত দুই গার্মেন্টস শ্রমিক নিজ বাড়ি হাজিপুর এলাকায় আসলে গ্রামের মানুষদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। পরে পুলিশে খবর দেয়া হলে তারা পালিয়ে যান।

নরসিংদীতে এখন পযর্ন্ত মোট তিন জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ ঘটনায় শাহপুর গ্রামসহ আশেপাশের ৫টি গ্রাম, ডৌকারচরের একটি গ্রাম এবং পলাশের ইসলামপাড়া গ্রামটি লকডাউন করা হয়েছে। এছাড়াও হোম কোয়ারেন্টাইনে ২৩১ জনকে রাখা হয়েছে।


শর্টলিংকঃ