দুই ‘জঙ্গি’ মারতে গিয়ে কর্নেল-মেজরসহ ৫ ভারতীয় সেনা নিহত


ইউএনভি ডেস্ক:
ভারত শাসিত কাশ্মীরে ‘জিম্মি উদ্ধার’ অভিযানে গিয়ে দেশটির সেনাবাহিনীর ৫ সদস্য নিহত হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন এক কর্নেল ও এক মেজর।উত্তর কাশ্মীরের হান্দওয়ারা এলাকায় এ অভিযানে দুই স্বাধীনতাকামী যোদ্ধাও নিহত হয় বলে জানা গেছে। খবর দ্য হিন্দু ও এই সময়ের।

দুই ‘জঙ্গি’ মারতে গিয়ে কর্নেল-মেজরসহ ৫ ভারতীয় সেনা নিহত

কর্মকর্তাদের বরাত দিয়ে দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার হান্দওয়ারার চাঞ্জমুল্লায় ওই ‘এনকাউন্টারে’ দুই ‘সন্ত্রাসী’ নিহত হন।কর্মকর্তারা আরও দাবি করেন, ‘সন্ত্রাসীদের’ হাত থেকে ‘বেসামরিক জিম্মিদের উদ্ধার’ অভিযানে একটি দলকে নেতৃত্ব দিচ্ছিলেন ওই সেনা কর্মকর্তারা।

অবশ্য ‘এই সময়’ জানায়, শনিবার সন্ধ্যায় কাশ্মীরের হান্দওয়ারায় বিপুলসংখ্যক জঙ্গির হদিস পায় ভারতীয় বাহিনী। হান্দওয়ারার একাধিক বাড়িতে ওই জঙ্গিরা আশ্রয় নেয় বলে খবর পাওয়া যায়। ভারতীয় সেনা সূত্রে খবর, নিরাপত্তা বাহিনীর ঘেরাটোপে ছিল জঙ্গিরা। এর পর দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনারা। ‘পাক সন্ত্রাসবাদীর’ ছোড়া গুলিতে নিহত হন চার জওয়ান। অন্যদিকে হত্যা করা হয় দুই জঙ্গিকেও।

নিহত নিরাপত্তা বাহিনীর সদস্য সংখ্যা পাঁচজন উল্লেখ করে এএনআই এক টুইটে জানায়, মৃতদের মধ্যে একজন কমান্ডিং অফিসার, একজন ২১ রাষ্ট্রীয় রাইফেল, ২ সেনা এবং একজন জম্মু-কাশ্মীরের পুলিশ রয়েছেন।


শর্টলিংকঃ