দুর্গাপুরে এবার বিজিবি সদস্যর করোনা সনাক্ত


দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুরে এবার এক বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রিক্রুট সদস্যর করোনাভাইরাস সনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত বিজিবি সদস্য সোহেল রানা (২০) উপজেলার ইসবপুর গ্রামের নজরুল ইসলামের পুত্র বলে জানা গেছে।

Rajshahi Corona

জানা গেছে, বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) কিছুদিন আগে সিপাহী হিসেবে সোহেল রানাকে রিক্রুট করেন বিজিবি কর্তৃপক্ষ। বুধবার সকালে বিজিবির ১ ব্যাটালিয়ন সদর দপ্তরে সিপাহী প্রশিক্ষণে যোগ দিতে যায় সোহেল রানা। বিজিবি সদর দপ্তরে রিপোর্ট করার সময় বিজিবি কর্তৃপক্ষ প্রশিক্ষণে অংশ নিতে আসা রিক্রুট সিপাহীদের সন্দেহমুলক নমূনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজী বিভাগে পাঠান। বৃহস্পতিবার রামেক হাসপাতালের ভাইরোলজী বিভাগ থেকে বিজিবির ১ ব্যাটালিয়ন সদর দপ্তরে রিক্রুট সিপাহী সোহেল রানার করোনাভাইরাস পজিটিভ হওয়ার বিষয়টি অবগত করা হয়।

বিজিবির রিক্রুট সিপাহী সোহেল রানার জ্বর ও সর্দি সহ করোনাভাইরাসের কোন উপসর্গ না থাকলেও নমূনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ আসায় তাকে বিজিবির ১ ব্যাটালিয়ন সদর দপ্তরেই আইসোলেশনে রাখা হয়েছে বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান জানান, বিজিবি ১ ব্যাটালিয়ন সদর দপ্তর থেকে সোহেল রানার নমূনা সংগ্রহ করা হলেও করোনা আক্রান্ত সোহেল রানার বাড়ি দুর্গাপুরে। বুধবার সকাল পর্যন্ত সে বাড়ির লোকজনের সংস্পর্শে ছিলো। সেহেতু তার বাড়ির লোকজনকেও হোম কোয়ারান্টাইনে রাখা হবে এবং পরিবারের সদস্যদের নমূনা সংগ্রহ করা হবে।

উল্লেখ্য, দুর্গাপুরে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চারজনে দাঁড়ালো। এর আগে দুর্গাপুর উপজেলায় তিনজনের করোনা ভাইরাস সনাক্ত হলেও তারা এখন সুস্থ হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন।


শর্টলিংকঃ