Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

দুর্গাপুরে করোনা আক্রান্তের বাড়ি লকডাউন


দুর্গাপুর প্রতিনিধি:
রাজশাহীর দুর্গাপুর উপজেলার ভাংগীর পাড়া গ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর বাড়ি লকডাউন করা হয়েছে। একই সাথে করোনা আক্রান্তের পরিবার সহ আরো চারটি পরিবারের সদস্যদের বাইরে চলাচল সীমিত করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় করোনা ভাইরাস সনাক্ত হওয়ার পর রাতেই আক্রান্তের বাড়ি গিয়ে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন। গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে একসাথে ১২ জন মাইক্রোযোগে দুর্গাপুর উপজেলার ভাংগীর পাড়া গ্রামে আসেন। এরপর গ্রামবাসীর অভিযোগের প্রেক্ষিতে কোন উপসর্গ না থাকলেও কোরনা আক্রান্ত সাইদুল, তার স্ত্রী নাজমা, ছোট ভাই লিটন ও তার স্ত্রী রুপালীর নমূনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

তবে সাইদুলের ছোট ছেলে জয় সহ আরো সাত জন সাইদুলের সাথেই নারায়ণগঞ্জ থেকে একই গ্রামে ফিরলেও তাদের নমূনা সংগ্রহ করা হয়নি। করোনায় আক্রান্ত সাইদুল সহ অন্যরা সবাই নারায়ণগঞ্জের ফতুল্লায় থাকতেন। সাইদুল ঝালমুড়ি বিক্রি করলেও অন্যরা গার্মেন্টস কর্মী ছিলেন। এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহী জেলা সিভিল সার্জন ডাঃ এনামুল হক সাইদুলের করোনা ভাইরাসে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন।

পরে উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য বিভাগ ও থানা পুলিশ আক্রান্তের বাড়ি গিয়ে আক্রান্ত রোগীকে হোম আইসোলেশনে রেখে বাড়ি লকডাউন করে দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধা জানান, বৃহস্পতিবার রাতেই করনা আক্রান্তের বাড়ি গিয়ে আক্রান্ত রোগীকে হোম আইসোলেশন রাখা হয়েছে। এছাড়া একই বাড়ির মধ্যে হওয়াই আরো চারটি পরিবারের সদস্যদের বাইরে চলাচল সীমিত করা হয়েছে। তিনি আরো জানান, আক্রান্ত ব্যাক্তির ব্যাপারে সব সময় খোঁজ রাখা হচ্ছে। আক্রান্ত ব্যাক্তির সাথে নারায়ণগঞ্জ ফেরত অন্যদেরও নমূনা সংগ্রহ করা হবে।

আরও পড়তে পারেন দুর্গাপুরে প্রথম করোনা রোগী সনাক্ত


Exit mobile version