দুর্গাপুরে ভিজিডির চাল বিতরণে ওজনে কম দেয়ার অভিযোগ


দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুর উপজেলার ঝালুকা ইউনিয়নে ভিজিডির চাল বিতরনে ওজনে কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগীরা বিক্ষুব্ধ হয়ে ইউনিয়ন পরিষদের সামনে চাল ফেলে দিয়ে বিক্ষোভ করতে থাকেন। এক পর্যায়ে চাল বিতরণ বন্ধ হয়ে যায়। স্থানীয় লোকজন ও কয়েকজন সুবিধাভোগীর সাথে কথা বলে এই তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, উপজেলার ঝালুকা ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ২৯০ জন সুবিধাভোগীর মাঝে ৩০ কেজি করে ভিজিডির চাল বিতরণ করার কথা ছিল মঙ্গলবার। এ কারণে সকাল থেকেই সুবিধাভোগীরা ইউনিয়ন পরিষদের সামনে ভিড় জমাতে থাকেন। চাল বিতরণ শুরু হওয়ার পর ১৯ জনকে দেয়ার পর ওজনে কম দেয়ার বিষয়টি ধরা পড়ে। এরপর সুবিধাভোগীরা ইউপি চেয়ারম্যানের কাছে বস্তায় চাল কম থাকার কারন জানতে চান।

ইউপি চেয়ারম্যান সুবিধাভোগীদের কথায় কান না দিলে ইউনিয়ন পরিষদের সামনে চাল ফেলে বিক্ষোভ শুরু করেন সুবিধাভোগীরা। অবস্থা বেগতিক দেখে সেখান থেকে চলে যান ট্যাগ অফিসার ও উপজেলা মৎস্য কর্মকর্তা ইমরুল কায়েস। এ ব্যাপারে জানতে চাইলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহার আলী মন্ডল জানান, উপজেলা খাদ্য গুদাম থেকে প্রতি বস্তা চাল তাকে প্যাকেট করে দেয়া হয়েছে সুবিধাভোগীদের মাঝে বিতরনের জন্য।

বস্তায় ৩০ কেজির বেশি আছে না কম আছে সেটি তার জানার কথা না। তিনি আরো বলেন, সামান্য ভুল বুঝাবুঝির কারণে সুবিধাভোগীরা চাল না নিয়ে চলে গেছে। বিধায় চাল বিতরণ স্থগিত করা হয়েছে। পরবর্তীতে তাদের ডেকে আবারও চাল বিতরণ করা হবে। এ বিষয়ে জানতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (অতিরিক্ত দায়িত্বে) মোফাজ্জল হোসেনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।


শর্টলিংকঃ