- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

দুর্নীতি প্রতিরোধে ইবি প্রশাসনের অভিযোগ বক্স স্থাপন


ইবি প্রতিনিধি:
স্বচ্ছ, জবাবদিহিতামূলক ও দুর্নীতিমুক্ত ক্যাম্পাস গড়তে অভিযোগ বক্স স্থাপন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর মাধ্যমে যে কেউ প্রশাসনের যেকোনো ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ করতে পারবে। রোববার বেলা সাড়ে ১১ টায় প্রশাসন ভবনে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এর উদ্বোধন করেন ।

জানা যায়, বিশ্ববিদ্যালয়য়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা এ অভিযোগ বক্সে প্রশাসনের যে কোনো ব্যক্তির বিরুদ্ধে নাম প্রকাশ না করেই অভিযোগ করতে পারবে। আর সে অভিযোগ নিয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক ভবনসহ মোট ২৩টি ভবনে এই বক্স স্থাপন করা হবে। প্রশাসন ভবনে বক্স স্থাপনের মধ্যদিয়ে এটি শুরু হয়। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহাসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘আমরা মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলের আলোকে একটি স্বচ্ছ ক্যাম্পাস গড়ার প্রত্যয়ে এই বক্স স্থাপন করেছি। এই বক্স শুধুমাত্র অলংকারিক অর্থে ব্যবহৃত হবে না এ বক্সে আসা সকল অভিযোগের বস্তুনিষ্ঠ তথ্যের আলোকে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’