দেশব্যাপী চালু হলো পিকমির রেন্টাল কার সার্ভিস


জীবনযাত্রার মান আরও নিরাপদ ও গতিশীল করতে ওমর আলীর প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম অ্যানলিস্টমেন্ট সার্টিফিকেটপ্রাপ্ত রাইড শেয়ারিং সেবা প্রতিষ্ঠান পিকমি লিমিটেড সারা দেশব্যাপী চালু করলো পিকমি রেন্টাল কার সার্ভিস। রাজধানী ঢাকা থেকে বিভাগীয় শহর, জেলা ও উপজেলায় একযোগে পিকমি তাদের এই রেন্টাল কার সার্ভিস কার্যক্রম পরিচালনা করতে যাচ্ছে।

পিকমি অ্যাপ ব্যবহার করে নিজের প্রয়োজন বা ভ্রমণের জন্য সেডান, নোয়া কিংবা হাইয়েস গাড়ি ভাড়া করা যাবে। এমনকি চাইলে ভ্রমণের আগেই পিকমি অ্যাপের মাধ্যমে অথবা ০৯৬০৯২১২১২১ হটলাইন নম্বরে ফোন করে রাইড বুকিং দেয়া যাবে।

বিড়ম্বনা এড়িয়ে সহজেই পিকমি অ্যাপের মাধ্যমে গাড়ি ভাড়া করে ঈদ যাত্রাকে উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা এবং ভ্রমণের সুন্দর মুহূর্তগুলো ফেসবুকে শেয়ার করে জিতে নিতে পারেন আকর্ষণীয় উপহার।

নতুন এ সেবা জনসাধারণের যাত্রা আরও নিরাপদ, সাশ্রয়ী ও গতিশীল করবে বলে জানায় পিকমি লিমিটেডের হেড অব বিজনেস ডেভেলপমেন্ট শরিফুল ইসলাম তারেক।

উল্লেখ্য, যে বাংলাদেশে রাইড শেয়ারিং সেবায় কিছুটা নতুনত্ব ও আধুনিকতার ছোঁয়া নিয়ে দেশি অ্যাপ ভিত্তিক এই পরিবহন সেবার প্রস্তুতিমূলক কার্যক্রম শুরু হয় ২০১৭ সালের নভেম্বর থেকে।

২০১৭ সালের নভেম্বরে কার্যক্রম শুরু করলেও পিকমির আনুষ্ঠানিক অফিসিয়াল অ্যাপ চালু হয় ২০১৮ সালের ১ সেপ্টেম্বর। সম্প্রতি বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) কাছ থেকে বাংলাদেশে রাইড শেয়ারিংয়ের প্রথম লাইসেন্স পায় দেশীয় এই প্রতিষ্ঠানটি।

বর্তমানে প্রতিষ্ঠানটির মোটরবাইক, কার রাইড শেয়ারিং ও ইন্টারসিটি সার্ভিস চালু রয়েছে।


শর্টলিংকঃ