দেশের করোনা-পরিস্থিতির আপডেট তথ্য ফেইসবুক নিউজফিডে!


ইউএনভি ডেস্ক:

দেশের ব্যবহারকারীরা ফেইসবুকের নিউজফিড স্ক্রল করলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি পোস্ট দেখতে পারছেন।পোস্টটি দেওয়া হয়েছে ফেইসবুক কর্তৃপক্ষের মাধ্যমে।

দেশের করোনা-পরিস্থিতির আপডেট তথ্য ফেইসবুক নিউজফিডে!

নভেল করোনাভাইরাস সংক্রান্ত যে কোনো তথ্য জানাতে এতে একটি ওয়েবসাইটের ঠিকানা (Go to corona.gov.bd)দেওয়া হয়েছে। করোনা ইনফো ওয়েবসাইটটিতে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে তথ্য পাওয়া যাবে।একদম শুরুতেই রয়েছে ৩টি হটলাইন নম্বর। পাশের দুটি ট্যাবে, কেউ আক্রান্ত কিনা তা যাচাইয়ের ব্যবস্থা ও সম্ভাব্য করোনা আক্রান্তের তথ্য দেওয়ার সুযোগ রাখা হয়েছে।

এর নিচে রয়েছে করোনাভাইরাস সংক্রান্ত সব সংবাদ বিজ্ঞপ্তি। এছাড়াও, কীভাবে নিজেকে সুরক্ষিত রাখা যাবে সে বিষয়ে দিক নির্দেশনা পাওয়া যাবে গাইড লাইন ট্যাবে।পাশে থাকা বাংলাদেশের ম্যাপে দেখা যাবে কতোজন হোম কোয়ারেন্টাইনে আছেন এবং কতোজন হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ করেছেন তার সংখ্যা।কতজন আক্রান্ত, কতজনের মৃত্যু হয়েছে, আইসোলেশনে কতোজন আছেন এবং কতোজন সুস্থ হয়েছেন সে পরিসংখ্যান দেওয়া হয়েছে নিচে।

ওয়েবসাইটটির শেষ দিকে বামে রয়েছে একটি সচেতনতামূলক ভিডিও। এর পাশে রয়েছে ডাক্তারদের জন্য একটি বার্তা। সেখানে চিকিৎসকদেরকে নিবন্ধন নেওয়ার এবং ফোনের মাধ্যমে চিকিৎসা দিতে প্রশিক্ষণের নেওয়ার জন্য দুটি অপশন দেওয়া হয়েছে।এছাড়াও, যেকোনো তথ্য জানাতে রয়েছে চ্যাটিংয়ের ব্যবস্থা। ম্যাসেজ পাঠাতে চাইলে ওয়েবসাইটটির একদম ডানে নিচের দিকে ম্যাসেঞ্জার আইকনে ক্লিক করে করতে হবে।


শর্টলিংকঃ