Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

দেশে করোনা নিয়ন্ত্রণে, হাসপাতালে আছে ১৫০০ রোগী


ইউএনভি ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশে করোনার টিকা উৎপাদনের চেষ্টা চলছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।তিনি বলেন, ভারত ও যুক্তরাষ্ট্র থেকে টিকা আনার জোর চেষ্টা চলছে। তবে আমেরিকা, ইউরোপ, ভারতসহ উন্নত দেশগুলোর চেয়ে বাংলাদেশের করোনা পরিস্থিতি অনেকটা ভালো আছে।


শনিবার (১৫ মে) সন্ধ্যায় মানিকগঞ্জের গড়পাড়া এলাকায় স্বাস্থ্যমন্ত্রীর বাগানবাড়িতে স্থানীয় ব্যক্তিদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি সমালোচনা ছাড়া কিছুই খুঁজে পায় না। শুধু সমালোচনা করে, মানুষের পাশে দাঁড়ায় না তারা। আমরা তাদের মানুষের পাশে দাঁড়াতে দেখিনি, কাউকে সহায়তা করতে দেখিনি। কাজেই কথার রাজনীতি মানুষ গ্রহণ করে না। মানুষ চায় মহামারির সময়ে পাশে দাঁড়াক।

তিনি বলেন, ঈদে যেভাবে ঘরমুখো মানুষের ভিড় পড়েছিল; তাতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করেছিলাম। কিন্তু সেবা প্রতিষ্ঠানগুলোর আন্তরিক প্রচেষ্টা এবং দেশের মানুষের মাস্ক পরার প্রবণতা বেড়েছে বলে করোনা অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে।

মন্ত্রী বলেন, দেশে করোনা নিয়ন্ত্রণে। বিভিন্ন হাসপাতালে দেড় হাজার রোগী আছেন। হাসপাতালে শয্যা খালি সাড়ে ১০ হাজার। ঢাকা উত্তর সিটি করপোরেশনে এক হাজার শয্যার করোনা হাসপাতাল নির্মাণ করা হয়েছে। মহামারির সময়েও আমাদের অর্থনীতির চাকা ঘুরছে, কৃষিতে বাম্পার ফলন হয়েছে, এটা খুবই ভালো লক্ষণ। আমাদের এই ভালো অবস্থানকে ধরে রাখতে হলে সবার সহযোগিতা প্রয়োজন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, জজ কোর্টের পিপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, মানিকগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. রমজান আলী ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো প্রমুখ।


Exit mobile version