দেশে সবচেয়ে কম বয়সী করোনা রোগী শনাক্ত


ইউএনভি ডেস্ক:

দেশে সবচেয়ে কম বয়সী করোনা রোগী শনাক্ত হয়েছে চট্টগ্রামে। ওই শিশুর বয়স মাত্র পাঁচদিন। বৃহস্পতিবার (২৮ মে) চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ল্যাবের পরীক্ষায় তার করোনার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। নমুনা সংগ্রহের সময় ওই শিশুর বয়স ছিল একদিন।

চমেক সূত্র জানায়, ২৩ মে ওই নারীর করোনাভাইরাস শনাক্ত হয় এবং তখন তিনি চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। করোনাভাইরাস নিশ্চিত হওয়ার পর তাকে ২৪ মে সকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। ওইদিন দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তার সন্তান জন্ম হয়। পরদিন শিশুটির নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহের সময় শিশুটির বয়স ছিল একদিন। চারদিন পর বৃহস্পতিবার নমুনা পরীক্ষায় শিশুটির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও করোনাবিষয়ক স্বাচিপের বিভাগীয় সমন্বয়ক আ ম ম মিনহাজুর রহমান জানান, শিশুটির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। তবে প্রসূতি ও নবজাতকের অবস্থা এখনও স্থিতিশীল আছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই তরুণী চট্টগ্রাম নগরের খুলশি এলাকায় বসবাস করেন। তার বাড়ি কক্সবাজারের চকরিয়া এলাকায়।


শর্টলিংকঃ