দেশে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের নতুন রেকর্ড


নিজস্ব প্রতিবেদক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৬ জন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৮৬ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৬১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এটি এখন পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে দেশে মোট করোন শনাক্ত হলেন ২৬ হাজার ৭৩৮ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ হাজার ২০৭ জন।

করোনায় মৃত্যুর মিছিলে আরও ১৬ জন, নতুন শনাক্ত ৯৩০

বুধবার (২০ মে) বেলা আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, মোট ৪৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ১৩৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ২০৭টি নমুনা। এখন পর্যন্ত ২ লাখ ৩ হাজার ৮৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩০০ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৩ হাজার ৮১৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০০ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন এক হাজার ৮৯৩ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে ৪ হাজার ১১ জনকে।

এখন পর্যন্ত ২ লাখ ৫১ হাজার ৫০২ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ২৮৭ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৫৬১ জন। বর্তমানে দেশে মোট কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ৯৪১ জন।

আরও পড়তে পারেন   ঘরে বসেই গ্রাহকদের ভুতুড়ে বিদ্যুৎ বিল তৈরি করে নেসকো


শর্টলিংকঃ