নওগাঁর চালকলগুলোতে শ্রমবান্ধব পরিবেশ তৈরির উদ্যোগ


নওগাঁ প্রতিনিধি : 
নওগাঁয় চাউলকলগুলোতে শ্রমবান্ধব পরিবেশ বিরাজ করছে কি না তা পর্যবেক্ষণ শুরু করেছে জেলা প্রশাসন। ‘ওয়াক ফর হেলদি লাইফ এন্ড ক্লিন এনভায়রনমেন্ট’ কর্মসুচি আওতায় পর্যবেক্ষণ করা হচ্ছে।   সোমবার দুপুরে শহরের রামভদ্রপুর এলাকায় অবিস্থত আল হেরা চাউল কল পরিদর্শন করেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।  এ সময় জেলা প্রশাসক চাউলকল কর্মীদের মধ্যে ক্যাপ ও মাস্ক বিতরণ করেন।
নওগাঁ জেলার ম্যাপ
পরে দরিদ্র পরিবারের মধ্যে মাসিক ১৫ কেজি করে চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন তিনি। এখন থেকে প্রতি মাসে এই দরিদ্র পরিবারের মধ্যে আল হেরা চাউল কলের উদ্যোগে ১৫ কেজি করে চাল বিনামুল্যে প্রদান করা হবে।
এ সময় সেখানে জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ কামাল হোসেন, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন, নওগাঁ জেলা চাউল কল মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মোতাহার হোসেন পলাশ, আল হেরা চাউল কলের উপদেষ্টা আব্দুল লতিফ মন্ডল, চেয়ারম্যান আকতার হামিদ, ম্যানেজিং ডিরেক্টর জাহিদুজ্জামান উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান উক্ত চাউল কলের বর্জ্য ব্যবস্থাপনা, পরিস্কার পরিচ্ছন্নতা, স্যানিটেশন ব্যবস্থা, কর্মীদের কাজ করার অনুকুল পরিবেশ, তাদের মজুরী ও  সুস্বাস্থ্য রক্ষায় করণীয় দিকগুলো ঘুরে দেখেন। এ সময় তিনি চাউলকলের কর্মকর্তা কর্মচারী ও শ্রমিকদের সাথেও কথা বলেন।

শর্টলিংকঃ