নওগাঁর ১৬ নেগেটিভ, পরীক্ষায় নতুন ২৮ নমুনা


কাজী কামাল হোসেন, নওগাঁ:

নওগাঁ জেলা থেকে যে ১৬ জন ব্যক্তির নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে তাদের কারও মধ্যে করোনা ভাইরাসের কোন লক্ষন পাওয়া যায়নি। সকলেরই পরীক্ষার ফলাফল নেগেটিভ পাওয়া গেছে। নওগাঁ’র সিভিল সার্জন ডাঃ আকন্দ মোঃ আখতারুজ্জামান আলাল এই তথ্য রিশ্চিত করে জানিয়েছেন যে মঙ্গলবার নওগাঁ জেলা থেকে আরও ২৮ জনের নমুনা পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

যাদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে তাদের মধ্যে নওগাঁ সদর উপজেলার ৪ জন, রানীনগরে ৩, আত্রাইয়ে ৩, মান্দায় ২, সাপাহারে ১, মহাদেবপুরে ২, পোরশায় ৩, পত্নীতলায় ৩, নিয়ামতপুরে ৩, ধামইরহাটে ২ এবং বদলগাছি উপজেলার ২ জন। সিভিলসার্জন আরও জানিয়েছেন যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে তাদের গড় বয়স ২৫ থেকে ৭০বছরের মধ্যে এবং এদের অধিকাংশ বিদেশ ফেরত।

সিভিল সার্জন অফিস কন্ট্রোলরুম সুত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় নওগঁ জেলায় নতুন করে আরও ১৬ জনকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ১ জন, আত্রাইয়ে ৩, মান্দায় ৩, বদলগাছিতে ২, পত্নীতলায় ২, ধামইরহাটে ২, সাপাহারে ১ এবং পোরশা উপজেলায় ২ জন। শুরু থেকে এ পর্যন্ত হোম কোয়ারেনটাইনে পাঠানো ব্যক্তির সংখ্যা ১ হাজার ৯শ ৬ জন।

নওগাঁ হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ানেটাইনে রয়েছেন ১ জনসহ সর্বমোট ১ হাজার ৯শ ৭ জন। ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৩ জন। শুরু থেকে এ পর্যন্ত হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৮শ ৫৯ জন। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ৪৮ জন।


শর্টলিংকঃ