Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

নওগাঁয় উদ্ধার নীলগাই এখন রাজশাহীতে


ইউএন ডেস্ক নিউজ:

নওগাঁয় উদ্ধার নীল গাই এখন রাজশাহীতে

নওগাঁর মান্দা থেকে উদ্ধার করা বিলুপ্তপ্রায় নীলগাইটিকে বুধবার রাজশাহীর বন্যপ্রাণী ও পরিচর্যা কেন্দ্রে আনা হয়েছে। মান্দার জোতবাজার এলাকা থেকে গত মঙ্গলবার নীলগাইটি আটক করে এলাকাবাসী।

স্থানীয়রা জানান, দুপুরে জোত বাজার এলাকায় প্রাণীটি উদ্দেশ্যহীনভাবে ছোটাছুটি করছিল। এ সময় গ্রামের শতাধিক বাসিন্দা ধাওয়া করে সেটি আটক করে। পরে তারা মান্দা থানা পুলিশ ও প্রাণিসম্পদ কর্মকর্তাকে খবর দেয়।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানান, প্রাণীটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্থান্তর করা হয়েছে। মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুশফিকুর রহমান বলেন, পশুটি আমাদের মাধ্যমে রাজশাহী বন্যপ্রাণী পরিচর্যা কেন্দ্রে হস্থান্তর করা হয়েছে।

রাজশাহী বন্যপ্রাণী ও পরিচর্যা কেন্দ্রের পরিদর্শক জাহাঙ্গীর কবির জানান, উদ্ধার হওয়া পশুটি নীলগাই। এটি বাংলাদেশ থেকে অনেকদিন আগেই বিলুপ্ত হয়েছে। সম্ভবত এটি পার্শ্ববর্তী দেশ ভারত থেকে এসেছে।

পশুটিকে আপাতত আমাদের হেফাজতে রাখা হয়েছে। প্রাথমিকভাবে পশুটিকে কিছু চিকিৎসা দেয়া হবে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে জানা যাবে পশুটিকে কোথায় রাখা হবে বলে জানান তিনি।

প্রতিনিধি/হা.আ.


Exit mobile version