নওগাঁয় জাতীয় শোক দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক,নওগাঁ:
নওগাঁয় শোকর‌্যালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মহফিল এবং আলোচনাসভার মধ্যে দিয়ে জাতীয শোকদিবস পালিত হয়েছে।

জেলা প্রশাসনের গৃহিত কর্মসূচীর মধ্যে সোয়া ৯টায় সদর উপজেলা পরিষদ চত্বরে অস্থায়ী বেদীতে প্রতিস্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। জেলা প্রশাসন, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, পৌরসভাসহ জেলার সকল সরকারী বেসরকারী অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন সমূহ পুষ্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

পরে সেখান থেকে একটি শোকর‌্যালী বের করা হয়। জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদের নেতৃত্বে আয়োজিত শোকর‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় উপজেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়।

পরে সেখানে আয়োজিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদ। এ সভায় প্রধান অতিথি ছিলেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন। এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. এ কে এম ফজলে রাব্বী, পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন পিপিএম, নওগাঁ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ আব্দুল বারী, নওগাঁ হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রওশান আরা, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ হামিদুল হক, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামীলীগ শোকর‌্যালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এবং আলোচন্সাভার মধ্যে দিয়ে দিবসটি পালন করে। এসব কর্মসূচীতে নেতৃত্ব দেন জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি মোঃ আব্দুল মালেক। এসব কর্মসূচীতে আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন অংগ সংগঠনসমূহের নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

অপরদিকে নওগাঁ কাষ্টম, এক্সাইজ ও ভ্যাট বিভাগ নিজস্ব অফিস চত্বরে মিলাদ ও দোয়া মহফিল এবং আলোচনাসভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন বিঅগীয় কর্মকর্তা উপ কমিশনার মোঃ জাহিদুল ইসলাম। শোক দিবসের তাৎপর্য তুলে দরে বক্তব্য রাখেন রাজস্ব কর্মকর্তা মোঃ আলমগীর তালুকদার, সহ-রাজস্ব কর্মকর্তা মামুনুর রশিদ, মাহবুবুর রহমান ও মোঃ শফিকুল ইসলাম।


শর্টলিংকঃ