Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

নওগাঁয় নার্স আক্রান্ত, বাড়ি লকডাউন


কাজী কামাল হোসেন, নওগাঁ:

নওগাঁয় রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক সেবিকা’র শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। নওগাঁর সিভিল সার্জন ডাঃ আকন্দ মোঃ আখতারুজ্জামান আলাল বিষয়টি নিশ্চিত করেছেন। 

আক্রান্ত ঐ সেবিকা স্বপরিবারে রানীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে-এর অভ্যন্তরে সরকারী বাসায় বসবাস করছেন। বৃহষ্পতিবার রাতে তার শরীরে করোনা সনাক্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সিভিল সার্জন জানিয়েছেন ঐ সেবিকা জ্বর সর্দিতে আক্রান্ত ছিলেন। এমতাবস্থায় গত মঙ্গলবার তারাসহ ওই হাসপাতালের একাধিক সেবিকার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়। বৃহস্পতিবার রাতে প্রতিবেদন হাতে পেলে তার শরীরে করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

তবে ধারনা করা হচ্ছে যে ঢাকা, নারায়নগঞ্জ কিংবা কুমিল্লা থেকে আগত শিশুদের হাসপাতালে এনে টিকা দেওয়ার সময় সেই সব শিশুর করোনা আক্রান্ত কোন অভিভাবকদের সংস্পর্শে হয়তো বা তিনি করোনা ভাইারাসে আক্রান্ত হতে পারেন। ঐ সেবিকা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর তাঁর সংস্পর্শে আসা সহকর্মী, পরিবারের সদস্য ও অন্যান্য ব্যক্তিদের চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া সেবিকার আবাসস্থলসহ বেশ কয়েকটি বাসভবন লকডাউন করা হয়েছে বলে জানান সিভিল সার্জন।

এদিকে হাসাপাতাল রেজিষ্ট্রার অনুসন্ধান করে জানার চেষ্টা করা হচ্ছে যে কার মাধ্যমে তিনি সংক্রমিত হয়েছেন। এছাড়া সিভিল সার্জনের কন্ট্রোলরুম সুত্রে জানা গেছে গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলার ১১টি উপজেলার মধ্যে ১০টি উপজেলায় নতুন করে ১৩১ জনকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৩ হাজার ৯শ ৮৫ জনকে হোম কোয়ারেনপাইনে এবং ১৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে।

অপরদিকে গত ২৪ ঘন্টায় ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ১৯৩ জনকে হোম কোয়ারেনটাইন থেকে মুক্ত করা হয়েছে। এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনের ৪ জনসহ সর্বমোট ২ হাজার ৮শ ৩৬ জনবে ছাড়্রপত্র দেয়া হয়েছে। বর্তমানে ৯ জন প্রতিষ্ঠানিক কোয়ারেনটাইনসহ মোট কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ১শ ৬২ জন। নওগাঁ জেলা থেকে এ পর্যন্ত ৪৫৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। এদের মধ্যে বৃহষ্পতিবার রাত পর্যন্ত প্রাপ্ত ফলাফলে ১ জনের শরীরে করোনা ভাইরাসের লক্ষন সনাক্ত হয়েছে। বাঁকী কারও শরীরে করোনা সনাক্ত হয়নি। সকলেই সুসস্থ্য আছেন।


Exit mobile version