নওগাঁয় বিএসএফের নির্যাতনে বাংলাদেশি নিহত


নিজস্ব প্রতিবেদক :
নওগাঁ সাপাহার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে আবদুল বারী (৪৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।বুধবার সকাল ৮টার দিকে সাপাহার আদাতলা সীমান্ত থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়।নিহত আবদুল বারী উপজেলার দক্ষিণ পাতাড়ি গ্রামের আবু বক্করের ছেলে।

নওগাঁয় বিএসএফের নির্যাতনে বাংলাদেশি নিহত

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে আবদুল বারীসহ কয়েকজন পূর্ণভা নদীর আদাতলার সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করছিল। এ সময় বিএসএফের সদস্যরা বুঝতে পেরে তাদের তাড়া করে। এ সময় অন্যরা পালিয়ে আসতে পারলেও আবদুল বারীকে নির্যাতন করে। পরে তাকে পূর্ণভা নদীর তীরে তারকাঁটার পাশে বাংলাদেশের সীমানায় ফেলে দেন বিএসএফরা।

বুধবার ভোরে নিহতের মরদেহ তারকাঁটার পাশে পড়ে থাকতে দেখে থানা পুলিশে খবর দেন স্থানীয়রা।১৬ বিজিবি আদাতলা ক্যাম্পের সুবেদার আবদুল হান্নান বলেন, একদল চোরাকারবারি ভারতে প্রবেশের জন্য পূর্ণভা নদীর কিনারে অপেক্ষা করছিল। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা তাদের লক্ষ্য করে ককটেল ছুড়ে মারেন। এ সময় তারা গুরুতর অবস্থায় পালিয়ে আসেন।

তিনি বলেন, তারা বিজিবির তালিকাভুক্ত চোরাকারবারি। দীর্ঘদিন তারা পালিয়ে থাকায় আটক করা সম্ভব হচ্ছিল না।সাপাহার থানার ওসি আবদুল হাই বলেন, বুধবার সকাল ৮টার দিকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়।

এর আগে গত ১৫ জুন নওগাঁর পোরশা উপজেলার নীতপুর সীমান্তে আগ্রাবাদ ক্যাম্পের বিএসএফ সদস্যদের গুলিতে সুভাস রায় (৩৭) নামে এক বাংলাদেশি নিহত হন।


শর্টলিংকঃ