নওগাঁয় সন্ধ্যা ৬টার পর বাড়ির বাইরে নয়


নিজস্ব প্রতিবেদক, নওগাঁ :

নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুরে চলমান লকডাউন শিথিল করে জেলাজুড়ে ১৬ জুন পর্যন্ত ১৫টি কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট, শপিংমল ও মার্কেট খোলা রাখা যাবে। অতি জরুরি প্রয়োজন ছাড়া সন্ধ্যা ৬টা থেকে সকাল ৭টা পর্যন্ত বাড়ি থেকে কেউ বের হতে পারবেন না।

বুধবার (০৯ জুন) দুপুরে নওগাঁ সার্কিট হাউস মিলনায়তনে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান জেলা প্রশাসক হারুন-অর-রশীদ।তিনি আরও জানান, সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকান, শপিংমল ও মার্কেট খোলা রাখা যাবে। তবে চা স্টল বন্ধ থাকবে। হোটেল রেস্তোরাঁ শুধু পার্সেলের মাধ্যমে খাবার সরবরাহ করতে পারবে। তবে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালন না করলে তাৎক্ষণিক মার্কেট ও শপিংমল বন্ধ করে দেওয়া হবে।

এছাড়াও অতি জরুরি প্রয়োজন ছাড়া সন্ধ্যা ৬টা থেকে সকাল ৭টা পর্যন্ত বাড়ি থেকে কেউ বের হতে পারবেন না। অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচল করতে পারবে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী ও ভারত সীমান্তের সাপ্তাহিক হাটগুলো বন্ধ রাখা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহীর সঙ্গে সকল যাতায়াতের পথ বন্ধ থাকবে।

এ সময় পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক উত্তম কুমার রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দীনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে গত ৩ জুন করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুর উপজেলায় সাতদিনের বিশেষ লকডাউন ঘোষণা করেছিল জেলা প্রশাসন।


শর্টলিংকঃ