নওগাঁয় ২ স্বাস্থ্যকর্মীসহ আক্রান্ত ৬০ জন


কাজী কামাল হোসেন, নওগাঁ:

নওগাঁ জেলার ৬ উপজেলায় নতুন করে আরও ৭ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। সানক্তদের মধ্যে সাপাহার উপজেলায় ২ জন, নিয়ামতপুর উপজেলায় ২ জন এবং রানীনগর, আত্রাই ও বদলগাছি উপজেলায় ১ জন করে।

এদের মধ্যে স্বাস্থ্য বিভাগের ১ জন মেডিক্যাল এ্যাসিষ্ট্যান্ট এবং ১ জন পিপিআই টেকনোলজিষ্ট রয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬০ জনে। সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, নওগাঁ জেলা থেকে এ পর্যন্ত নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে ১ হাজার ৪শ ৭৫ জনের এবং রিপোর্ট পাওয়া গেছে ১ হাজার ৪ জনের। এদের মধ্যে এই ৬০ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।

অপরদিকে গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলা থেকে নতুন করে আরও ২০৩ জনকে হোম কোয়ানেটাইনে প্রেরন করা হয়েছে। এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৩৪ জন, রানীনগরে ৪, মহাদেবপুরে ১৯, মান্দায় ১১, বদলগাছিতে ২৮, পত্নীতলায় ৪১, ধামইরহাট উপজেলায় ৩৬, সাপাহারে ১৭ এবং পোরশা উপজেলায় ৩ জন। এই সময়ে হোম কোয়ারেনটাইন থেকে সর্বমোট ছাড়পত্র পেয়েছেন ১০৮ জন।

বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৫শ ৭৩ জন। উল্লেখ্য শুরু থেকে এ পর্যন্ত ৪৯ জন প্রতিষ্ঠানিক কোয়ারেনটাইনসহ মোট কোয়ারেনটাইনে পাঠানো হয় ৫ হাজার ৮শ ৬ জনকে। এদের মধ্যে এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক ১৩ জনসহ সর্বমোট ছাড়পত্র পেয়েছেন ৪ হাজার ২শ ৩৩ জন। বর্তমানে কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৫শ ৭৩ জন।

আরও পড়তে পারেন ঈদ করতে হবে নিজ কর্মস্থলেই : এলাকা ত্যাগে নিষেধাজ্ঞা


শর্টলিংকঃ