নওগাঁ পিটিআই এ ১স্কুল শিক্ষিকার আত্মহত্যার চেষ্টা


কাজী কামাল হোসেন, নওগাঁ:
নওগাঁ প্রাইমারী ট্রেনিং ইনস্টিটিউটে (পিটিআই) ১স্কুল শিক্ষিকার আত্মহত্যার চেষ্টা করেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যার দিকে শহরস্থ মুক্তির মোড়ে প্রাইমারী ট্রেনিং ইনস্টিটিউটে (পিটিআই) তৃতীয় তলার বাথরুমে এ ঘটনা ঘটেছে।

অনামিকা মন্ডল নওগাঁ সদরের ঘোষপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।  প্রত্যক্ষদর্শী ও কর্মকর্তা-কর্মচারী সূত্রে জানা যায়, সন্ধ্যার দিকে অনামিকা মন্ডল প্রাইমারী ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) ক্যাম্পাসের মধ্যে দীর্ঘক্ষন ঘুরাঘুরি করে এক সময় ইনষ্টিটিউটের তৃতীয় তলার বাথরুমে ঢুকে পড়ে।

বাথরুমে দীর্ঘক্ষন অবস্থান করায় পিটিআইএর কর্মকর্তা-কর্মচারীদের সন্দেহ হলে তারা বাথরুমের কাছে গিয়ে তাকে দরজা খুলতে বললে বাথরুমের ভিতর থেকে কোনো শব্দ না পেয়ে তারা বাথরুমের দরজা ভেঙ্গে তাকে কিছুটা অচেতন অবস্থায় উদ্ধার করে।

সেখান থেকে তাকে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে দেখে ঘুমের ঔষুধ খেয়েছে মর্মে ধারণা করে। অনামিকাকে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা প্রদান করে এবং সে তার নিজ বাড়িতে চলে আসে।

জানা যায়, অনামিকা মন্ডল ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে নওগাঁ পিটিআই প্রশিক্ষনার্থী ছিলেন। একই ইনস্টিটিউটের প্রশিক্ষক মোহাম্মদ সালাউদ্দিন এর সাথে ট্রেনিং অবস্থায় অনামিকার পরিচয় ও ঘনিষ্ঠতা গড়ে ওঠে। এরই ধারাবাহিকতায় উভয়ের মধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে দিনদিন আরো গভীর ও ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে।

এভাবে বেশ কিছুদিন পরে হঠাৎ অনামিকা তার ব্যক্তিগত ই-মেইল থেকে গত ২৯জুন সালাউদ্দিনের বিরুদ্ধে মানবিক নিপীড়ন ও প্রশাসনিক হয়রানির অভিযোগে সুপারেনটেনডেন্ট বরাবর একটি অভিযোগ দাখিল করেন। অভিযোগটি সুপারেনটেনডেন্ট এর দৃষ্টিগোচর হলে উভয়কে তিনি ডেকে জিজ্ঞাসাবাদ করেন। তখন পরবর্তীতে অনামিকা পিটিআই প্রশিক্ষক সালাউদ্দিন কর্তৃক মানসিক নিপীড়ন ও প্রশাসনিক হয়রানি হয়নি মর্মে গত ২৩ জুলাই সুপারেনটেনডেন্ট বরাবর একটি অভিযোগ নিষ্পত্তি দাখিল করেন।

জানা যায়, অনামিকা অভিযোগনামা ও নিষ্পত্তি দাখিল করলেও ভিতরে ভিতরে তাদের দুজনের মধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে সম্পর্ক চলমান থাকে। এ ঘটনায় উভয়ের বিরুদ্ধে পিটিআই সুপারেনটেনডেন্ট প্রশাসনিক ব্যবস্থা ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করবে মর্মে জানা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিতকরে পিটিআইএর ইন্সট্রাক্টর মোজাম্মেল হক বলেন, এখানে লুকানোর কিছু নেই পুরো ক্যাম্পাস সিসি ক্যামেরার আওতায়। সুতরাং পুরো ঘটনার ভিডিও ফুটেজ আছে।

নওগাঁ পিটিআইএর সুপারেনটেডেন্ট রবিন্দ্রনাথ প্রামানিক বলেন, গত জুন মাসে তিনি সালাউদ্দিনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছিলেন আবার জুলাই মাসে তিনি লিখিত ভাবে জানিয়েছিলেন যে তারা আপোষ করেছেন। অনামিকা প্রশিক্ষন শেষ করে অনেক দিন আগেই এখান থেকে চলে গেছেন। হঠাৎ করে তিনি কোনো ক্যাম্পাসে আসলেন বুঝলাম না। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


শর্টলিংকঃ