সাংবাদিক পীর হাবিবের নামে অপপ্রচারের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক:

অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠ ও সাহসী সাংবাদিক পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধনে সাংবাদিক সমাজ।

অন্য ব্যক্তির নাচের ভিডিও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের নামে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানোর প্রতিবাদে মানববন্ধন করেছেন রাজশাহীর সাংবাদিকরা। ‘রাজশাহী সাংবাদিক সমাজ’ এর ব্যানারে আজ সোমবার সকাল সাড়ে ১০টায় নগরীর আলুপট্টি মোড়ে এই কর্মসূচি পালন করা হয়।

প্রায় ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি মামুন অর রশিদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) প্রতিষ্ঠাতা সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম, বর্তমান সভাপতি কাজী শাহেদ, বিএফইউজে সদস্য জাবীদ অপু, আরইউজের সদস্য রফিকুল ইসলাম, জিয়াউল গণি সেলিম, বাংলাদেশ ফটোজার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি মর্তুজা নূর প্রমুখ।


বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান মুক্তিযুদ্ধের পক্ষের একজন প্রথিতযশা সাংবাদিক। অপশক্তির বিরুদ্ধে তিনি কলাম লেখেন। এ কারণেই একটি মহল তাঁর বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। দেশবরেণ্য এই সাংবাদিকের চরিত্র হননে একটি অশুভ শক্তি অন্য এক ব্যক্তির ভিডিও তার নামে ফেসবুক, ইউটিউবে ছড়াচ্ছে। ছড়িয়ে দিয়ে অপপ্রচার করছে। সাংবাদিকরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসঙ্গে পীর হাবিবুর রহমানের নামে যারা এই ভিডিও ছড়াচ্ছে তাদের শাস্তির আওতায় আনার দাবি জানান সাংবাদিকরা।

বক্তারা আরো বলেন, সারা দেশের মতো রাজশাহীতেও একদল অপশক্তি মাথাচাড়া দিয়েছে। তারা বালুদস্যুতা, ভূমি দখল, টেন্ডারবাজি করে কোটি কোটি টাকার পাহাড় গড়ে তুলে সাংবাদিকদের নানাভাবে হয়রানি করার চেষ্টা করছে। এসব অপশক্তির বিরুদ্ধেও সকলকে একযোগে প্রতিবাদের জন্য আহ্বান জানানো হয়।


বক্তারা আরো বলেন, ‘গত তিন বছরের মধ্যে রাজশাহীর চারজন সাংবাদিককে নিয়ে একজন নেতার ইন্ধনে অপপ্রচার করা হয়েছে। এই নেতার নানা অপকর্মের তথ্য তুলে ধরার পরে তিনি তার বাহিনী দিয়ে বিভিন্ন সাংবাদিকদের হয়রানিরও চেষ্টা করছেন। তবে রাজশাহীর সাংবাদিকরা এসব নিয়ে বিচলিত নয়। তারা অন্যায়রে প্রতিবাদ করে যেতে যান একসঙ্গে।’


শর্টলিংকঃ