নতুন সূর্য মানুষের জীবনকে উদ্ভাসিত করুক: প্রধানমন্ত্রী


ইউএনভি ডেস্ক:

বাংলা নতুন বছরে মানুষের জীবন আরও সুন্দর ও সফল হোক সেই কামনা করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৪ এপ্রিল) সকালে গণভবনে দলীয় ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সাথে নববর্ষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান থেকে দেশবাসীর জন্য এই শুভ কামনা করেন তিনি।


প্রবাসী বাঙালি ও দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘নতুন বছরের নতুন সূর্য মানুষের জীবনকে সুন্দর করুক, উদ্ভাসিত করুক, সফল করুক, সেটাই আমি কামনা করি।’

দেশ আরও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, ‘যে উন্নয়নের অগ্রযাত্রা শুরু হয়েছে, সে অগ্রযাত্রা অব্যাহত থাকবে। বিশ্ব দরবারে বাঙালি জাতি সম্মানের সাথে চলবে।’

সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে অব্যাহত ভাবে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে শেখ হাসিনা বলেন, ‘জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো। ইনশাআল্লাহ দেশকে সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে সক্ষম হবো। আর সে লক্ষ্যে নিয়েই সরকার কাজ করে যাচ্ছে।


সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠান স্থলে আসার পর কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘এসো এসো হে বৈশাখ’ ‘আনন্দলোকে মঙ্গলালোকে’, ‘আলো আমার আলো’ এবং সলিল চৌধুরীর ধিতাং ‘ধিতাং বোলে’সহ বেশ কয়েকটি গান সমবেত কণ্ঠে পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর কেন্দ্রীয় ও মহানগরসহ বিভিন্ন ইউনিট প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে নববর্ষের শুভেচ্ছা জানান। পরে সংক্ষিপ্ত বক্তব্যে দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানান এবং সবার জন্য শুভ কামনা করেন প্রধানমন্ত্রী।

গণভবনে আসা অতিথিদের মুড়ি, মুড়কি, মিষ্টান্নসহ বিভিন্ন ধরনের বাঙালি ঐতিহ্যের খাবার দিয়ে আপ্যায়ন করা হয়।প্রধানমন্ত্রী আগত অতিথিদের সাথে ঘুরে ঘুরে শুভেচ্ছা বিনিময় করেন।


শর্টলিংকঃ