নাচোলে আদিবাসীদের মাঝে নানা উপকরণ বিতরণ


নাচোল প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আদিবাসীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ হল রুমে উপকেরণ বিতরণ করা হয়।  

উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের। বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক জাভেদ ইকবাল ,নাচোল উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান, এসেডোর নির্বাহী পরিচালক রবিউল হক, নাচোল প্রাণিসম্পদ হাসপাতালের ভিএস শারমিন সুলতানা, সহকারী মৎস্য কর্মকর্তা আনোয়ার হোসেন ।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসডোর ফাইন্যান্স ম্যানেজার আজাহার আলী।

এ বছর ৮০জন প্রশিক্ষণপ্রাপ্ত আদিবাসী যুবক- যুবতীদের মাঝে ৩০জনকে সেলাই মেশিন, ১০জনকে রাজমিস্ত্রি উপকরণ, ২০জনকে বৈদ্যুতিক উপকরণ, ০২জনকে চুল কাটার উপকরণ ও গবাদি পশুর খাদ্য বাবদ ২০জনকে দু্ই হাজার করে প্রদান করা হয়।

এসেডোর নির্বাহী পরিচালক জানান, ইউরোপিও ইউনিয়ন ও ট্রেডক্যাপ এর আর্থিক সহযোগীতা মুক্তি প্রজেক্ট বাস্তবায়িত হচ্ছে। নাচোল উপজেলায় মুক্তি প্রজেক্ট এর মাধ্যমে নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীকে আত্মকর্মসংস্থান সুযোগ সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে।


শর্টলিংকঃ