নাচোলে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের নিয়ে গণশুনানী


নাচোল প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়েনের বরেন্দ্রা গ্রামের মন্দির প্রাঙ্গনে দলিত ও সমতলের ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্পর্কিত সর্বদলীয় সংসদীয় গ্রুপের গনশুনানী অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার বেলা ১১টায় এডিএম দেবেন্দ্র নাথ ওরাও এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সর্বদলীয় সংসদীয় গ্রুপের(এপিপিজি) সভাপতি ও জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। বিশেষ অতিথি ছিলেন সর্বদলীয় সংসদীয় গ্রুপের(এপিপিজি) ও এমপি বদরুদ্দোজা মোঃ ফরহাদ,ফিরোজ কবীর এমপি, গ্লোরিয়া ঝর্না সরকার এমপি, ফেরদৌসি ইসলাম জেসী এমপি, এপিপিজি সাধারণ সম্পাদক শিশির শীল, হেকস / ইপিইআর বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর অনিক আসাদ। এছাড়াও উপস্থিত ছিলেন নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা,নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের। চাঁপাইনবাবগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব রহমান, নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা, আদিবাসী নেতা যতীন হেমরম, বিধান সিং।

আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের ১১টি দপ্তরের কর্মকর্তাবৃন্দ। চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত দলিত ও সমতলের ক্ষুদ্র নৃগোষ্ঠী র লোকজন এই গণশুনানিতে অংশ গ্রহণ করেন। গণশুনানিতে দলিত ও নৃগোষ্ঠীর মানুষেরা তাদের ভুমি, শিক্ষা, চিকিৎসা রাস্তা-ঘাট, আইনী সহায়তাসহ বিভিন্ন বিষয় এই শুনানিতে তুলে ধরেন।

 


শর্টলিংকঃ