নাচোলে বিনামূল্যে বীজ ও সার বিতরণ


নাচোল প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বৃহস্প্রতিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রবি/২০১৯-২০ মৌসুমে সরিষা, ভুট্রা, মুগ, পেঁয়াজ ও পরবর্তী খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ উৎপাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তীক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার সহায়তা প্রদানের জন্য কৃষি প্রনোদনা বিতরন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে বিতরণ উপলক্ষ্যে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু, উপজেলা কৃষি অফিসার বুলবুল আহম্মেদ। আলোচনা শেষে ১হাজার ৯’শ ৪০জন কৃষককে এই প্রনোদনা সহায়তা প্রদান করা হয়। এর মধ্যে ৫০জনকে ২ কেজি করে ভুট্রা বীজ, ১০কেজি ডিওপি ও ১০ কেজি এমএপি, ১হাজার ৪’শ জনকে ১ কেজি করে সরিষা বীজ ও ১০কেজি ডিওপি, ১০কেজি এমএপি সার, ২৬০জনকে শীতকালীন মুগ ডাল বীজ, ১০কেজি ডিওপি ও ১০ কেজি এমএপি সার, ২২০জনকে ৫কেজি করে গ্রীষ্ককালীন মুগ, ১০কেজি ডিওপি ও ১০ কেজি এমএপি সার ও ১০জনকে ১কেজি করে পেঁয়াজ বীজ, ১০কেজি ডিওপি ও ১০ কেজি এমএপি সার বিতরণ করা হয়েছে।

 


শর্টলিংকঃ