নাটোরে আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোরের নলডাঙ্গায় নৈশ প্রহরীকে বেঁধে একরাতে চার দোকানে ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের ৩সদস্যকে গ্রেফতার ও ডাকাতির কাজে বব্যহৃত ট্রাক সহ মালামাল উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান পুলিশ সুপার লিটন কুমার সাহা।


আটককৃতরা হচ্ছে, টাঙ্গাইল সদর উপজেলার মইষা এলাকার সোহরাব হোসেনের ছেলে আব্বাছ উদ্দিন (২৯) এবং কালিহাতি উপজেলার মালতি এলাকার আসকর আলীর ছেলে আশরাফুল ইসলাম (২৮) এবং সিরাজগঞ্জের একডালা এলাকার বছির ব্যপারীর স্ত্রী নাছিমা বেগম (৩২)।

ব্রিফিংয়ে পুলিশ সুপার জানান, গত ২২জানুয়ারী রাতে নলডাঙ্গা বাজারে ৪জন নৈশ প্রহরীকে বেঁধে চারটি গামেন্সের দোকানে ডাকাতি সংঘটিত করে ১০/১২জনের একটি ডাকাতদল। এসময অন্তত ৭০লাখ টাকার মালামাল লুট করে তারা। পরে নলডাঙ্গা থানায় মামলা হওয়ার পর প্রযুক্তির সহযোগিতা নিয়ে গত ৫ফেব্রুয়ারী রাতে নন্দীগ্রামের কড়াইহাট এলাকা থেকে আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্য আব্বাস উদ্দিন ও আশরাফুলকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযাযী ঢাকার শাহ আলী শপিং কমপ্লেক্সে থেকে ডাকাতি হওয়া ১হাজার ২৯৯টি শাড়ী, ৬৩১টি লুঙ্গী এবং ৭২২টি থ্রিপিচ উদ্ধার করা হয়। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়। উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্যে ৫০লাখ টাকা।

পুলিশ সুপার বলেন, আসামীরা আদালতে ১৬৪ধারায় জবানবন্দি দিয়েছে। আটক ডাকাতদের নামে ঢাকা, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, গাইবান্ধা, ময়মনসিংহ, কুমিল্লা, লক্ষীপুর সহ দেশের বিভিন্ন জেলায় ডাকাতি চুরি ও অস্ত্র মামলা রয়েছে।

এসময় প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত, বড়াইগ্রাম সার্কেল হারুন অর রশিদ, নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ন কবির, তদন্ত কর্মকর্তা নাজমুল হক সহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়তে পারেন  বানেশ্বরে ডালমিল মালিককে পিটিয়ে জখম


শর্টলিংকঃ