নাটোরে চাল সরবরাহের চুক্তিতে অনিয়ম : ডিসির বিরুদ্ধে মামলা


নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোরের বড়াইগ্রামে সরকারী ভাবে চাল সরবরাহকারী মিলারদের সাথে চুক্তিতে নানা অনিয়মের অভিযোগে জেলা প্রশাসক, খাদ্য নিয়ন্ত্রক সহ ৫জনের নামে আদালতে মামলা করেছেন বঞ্চিত মিল মালিকরা।

মঙ্গলবার দুপুরে নাটোরের বড়াইগ্রাম সহকারী জজ আদালতের বিচারক মোঃ তারিকুল ইসলাম এর আদালতে এই মামলা দায়ের করা হয়।

পরে আদালতের বিচারক শুনানী শেষে মামলার বিবাদী জেলা প্রশাসক, খাদ্য নিয়ন্ত্রক সহ অন্যান্যদের আগামী ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন। মামলার এজাহারে বলা হয়, এই বছর বড়াইগ্রামে সরকারী ভাবে চাল সরবরাহকারী মিলারদের সকল কিছু বিবেচনা করে ৭৮টি মিলকে উপযুক্ত ঘোষণা করে

উপজেলা কমিটি খাদ্য সংগ্রহ কমিটি। খাদ্য বিভাগ তালিকা অনুমোদন করলে চুক্তি সম্পাদনের শর্ত মতে সরকারি কোষাগােের টাকা জমা দেন ৭৮টি মিল মালিকরা। এর মধ্যে চুক্তি করতে ৫৫ জন চাল মিলারের কাগজ জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে পাঠান উপজেলা খাদ্য নিয়ন্ত্রক।

এ সময় বাদ দেওয়া হয় ২৩জন মিল মালিককে। একাধিকবার খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে যোগাযোগ করেও কোন ফলাফল না পেয়ে মঙ্গলবার আদালতের আশ্রয় নেন চাল মিলালরা।

মামলায় জেলা প্রশাসক, জেলা খাদ্য নিয়ন্ত্রক, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক, বড়াইগ্রাম উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও বড়াইগ্রাম উপজেলা কৃষি কর্মকর্তাকে বাদী করে বঞ্চিত ১১জন মিল মালিক আদালতে মামলা দায়ের করেন।

মামলায় আদালতআগামী ১০দিনের মধ্যে কেন বঞ্চিত মিলারদের অন্তভুক্ত করা হবে না সে বিষয়ে কারণ দর্শানোর আদেশ দেন। বঞ্চিত মিলারদের পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাড প্রসাদ কুমার তালুকদার।

তিনি বলেন, আমার বাদী সরকারী ভাবে চাল সরবরাহের জন্য সকল শর্ত মানলেও জেলা কমিটি তাদের অনুমোদন দেয়নি। এজন্য বাদীরা আদালতের আশ্রয় নিলে আদালত আগামী ১০ দিনের মধ্যে আসামিদের কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন।


শর্টলিংকঃ