নাটোরে রোগীর শরীর থেকে কিডনি চুরি, তদন্তে সিআইডি


নিজস্ব প্রতিবেদক, নাটোর:

নাটোরের বেসরকারি জনসেবা হাসপাতালে রোগীর শরীর থেকে কিডনি চুরির মামলা সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার বিকেলে অতিরিক্ত চীফ জুডিসিয়াল আদালতের বিচারক মামুনুর রশিদ এই আদেশ দেন। আগামী ১৬ এপ্রিলের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে সিআইডিকে নির্দেশ দেন আদালত।

নাটোরের জনসেবা হাসপাতালে রোগীর কিডনি চুরির ঘটনা ঘটে

মামলা সূত্র জানায়, পেটে ব্যাথা নিয়ে নাটোর শহরের মাদরাসা মোড়ের জনসেবা হাসপাতালে ভর্তি হন সিংড়া উপজেলার ফজলু বিশ্বাসের স্ত্রী আসমা বেগম। পরে কিডনির পাথর অপারেশন করেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. এমএ হান্নান। কিন্তু রোগী আরও অসুস্থ হয়ে পড়লে ২০১৭ সালে পরীক্ষা-নিরীক্ষায় কিডনি না থাকার বিষয়টি উঠে আসে।

এই ঘটনায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের সহকারি অধ্যাপক ডা. এমএ হান্নান, জনসেবা হাসপাতালের পরিচালক রফিকুল ইসলাম, ডা. আমিরুল ইসলামসহ ৭-৮ জনের নামে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি আদালতে একটি মামলা দায়ের করেন ভিকটিম আসমার স্বামী ফজলু বিশ্বাস।

পরে আদালত দুই দফা রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ন্যাশনাল কিডনি ইন্সটিটিউট ডিজিস অ্যান্ড ইউরোলজির পরিচালককে রোগি আসমা বেগমের শরীরে কিডনি রয়েছে কিনা, থাকলেও কী অবস্থায় রয়েছে, তা জানার জন্য মেডিকেল বোর্ড বসিয়ে পরীক্ষা-নিরীক্ষা করানোর নির্দেশ দেন।

পরে আদালতের নির্দেশে ন্যাশনাল কিডনি ইন্সটিটিউট ডিজিস অ্যান্ড ইউরোলজির পরিচালক পরীক্ষা-নিরীক্ষা করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে তিনটি পরীক্ষায় কিডনি না থাকার বিষয়টি উঠে আসে।

সবশেষ বুধবার অতিরিক্ত চীফ জুডিসিয়াল আদালতের বিচারক মামুনুর রশিদ মামলাটি তদন্তের জন্য নাটোর সিআইডিকে নির্দেশ দেন। আগামী ১৬ এপ্রিল এর মধ্যে মামলার তদন্ত শেষ করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য সিআইডিকে নির্দেশ দেয় আদালত।

বাদী পক্ষের আইনজীবী বদরুজ্জো বকুল বলেন, সিআইডিকে আদালত মামলার তদন্ত নির্দেশ দেওয়ার মাধ্যমে মামলার আরো একধাপ এগিয়ে গেল। আশা করছি- সিআইডি সঠিক তদন্ত করে নিদ্দিষ্ট সময়ের জন্য প্রতিবেদন দাখিল করবে।


শর্টলিংকঃ