নাটোরে শতবর্ষী গাছকে ‘বৃক্ষ মানিক’ ঘোষনা


নিজস্ব প্রতিবেদক, নাটোর:
মানিক আলোয় দূর হোক-মাদক অন্ধকার’ এই শ্লোগান নিয়ে নাটোরে শতবর্ষী সব গাছকে বৃক্ষ মানিক ঘোষনা করা হয়েছে। পাশাপাশি অহেতুক গুজবের বিষয়ে সচেতনমুলক সভা করেছে পুলিশ। নাটোর জেলা পুলিশ এবং স্বেচ্ছাসেবী সংগঠন খোলা জানালার আয়োজনে বুধবার দুপুরে সদর উপজেলার দিঘাপতিয়া পিএন উচ্চ বিদ্যালয় চত্বরে শতবর্ষী বছরের একটি বট গাছকে বৃক্ষ মানিক হিসেবে ঘোষনার উদ্বোধন করেন, নাটোরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন।

এসময় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি জলি, অতিরিক্ত পুলিশ সুপার আকরাম হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী জালাল উদ্দিন, পিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান সহ অন্যান্যেরা।

এসময় বক্তারা বলেন, মাদক নির্মূল করি, মানবতার নির্ভীক কর্মী এবং মাদক নির্মূল কমিটি সমাজের তিনটি অংশ নিয়ে মানিক নাম করা হয়েছে। আগামী দিনে শতবর্ষী বৃক্ষ রক্ষার পাশাপাশি নতুন বৃক্ষের সতেজ সবুজ পাতায় এই তিন বিষয়ে মানিক কথা বলবে। এজন্য সবাইকে বৃক্ষ রোপনের পাশাপাশি মাদক নির্মূলে এগিয়ে আসতে হবে।

নাটোরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, মানিক একটি স্বেচ্ছাসেবি সংগঠন। তিনটি অংশ নিয়ে মানিক নামকরন করা হয়েছে। সারা দেশে শতবর্ষী যত গাছ রয়েছে সেগুলো বৃক্ষ মানিক ঘোষনা করা হবে। পাশাপাশি নতুন বৃক্ষ রোপন করা হবে। এই সংগঠনের পক্ষ থেকে লক্ষ বৃক্ষ মানিক রোপনের ইচ্ছা রয়েছে।


শর্টলিংকঃ