Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

নাফ নদী সীমান্তে সাড়ে ৩ লাখ ইয়াবা জব্দ


ইউএনভি ডেস্ক:

কক্সবাজারের টেকনাফ উপজেলায় নাফ নদী সীমান্তে অভিযান চালিয়ে সাড়ে তিন লাখ ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা ছ্যুরিখাল এলাকার কেওড়া বন থেকে ওই ইয়াবার চালানটি জব্দ করা হয়। তবে বিজিবির ধাওয়ারমুখে পালিয়ে যায় মাদক কারবারিরা।

বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন (২-বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার রাতে টেকনাফ ব্যাটালিয়নের আওতাধীন লেদা বিওপির দায়িত্বপূর্ণ লেদা ছ্যুরিখাল এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান দেশে পাচারের গোপন খবর পাওয়া যায়। এর ভিত্তিতে লেদা বিওপির একটি বিশেষ টহলদল ওই এলাকায় গোপনে অবস্থান নেয়।

রাত পৌনে ৯টার দিকে বিজিবির টহলদল কয়েকজনকে নাফ নদী দিয়ে নৌকায় লেদা ছ্যুরিখালসংলগ্ন কেওড়া জঙ্গলে প্রবেশ করতে দেখে চ্যালেঞ্জ করে। ওই ব্যক্তিরা দূর থেকে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে কেওড়া জঙ্গলের আড় ব্যবহার করে অন্ধকারের সুযোগ নিয়ে নৌকাটি বিপরীত দিকে ঘুরিয়ে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়।

পরে টহলদল কেওড়া জঙ্গল তল্লাশি করে ইয়াবা পাচারকারিদের ফেলে যাওয়া চারটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। বস্তাগুলো খুলে সাড়ে তিন লাখ ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা।

ইয়াবা পাচারকারিদের আটকের জন্য পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ২ ঘণ্টা অভিযান পরিচালনা করা হলেও তাদের আটক করা সম্ভব হয়নি। উক্ত স্থানে অন্য কোনো অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি। তবে তাদের শনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরও বলেন, উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণ করে পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।


Exit mobile version