নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে রাবিতে মানববন্ধন


রাবি প্রতিনিধি:
দেশব্যাপী শিশু-নারীর প্রতি সহিংসতা বৃদ্ধি এবং প্রিয়া সাহার মিথ্যাচারের প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার (২৪ জুলাই) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে অনুষ্ঠিত মানববন্ধন থেকে তারা এ প্রতিবাদ জানান। ‘সম্মিলিত সামাজিক আন্দোলন’ ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, নারী ও শিশুর প্রতি সহিংসতা বাড়ার কারণে নারীরা তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। বাইরে বের হলে বাসার সবাই চিন্তায় থাকে তার মা, বোন, মেয়েটি নিরাপদে ফিরতে পারবে কি না? দেশ এখন সংকটময় পরিস্থিতি অতিক্রম করছে। এটি কাটিয়ে উঠতে সরকারের পাশাপাশি সামাজিকভাবে সবাইকে এগিয়ে আসার অনুরোধ জানায় বক্তারা।

প্রিয়া সাহার মিথ্যাচার করেছে অভিযোগ করে বক্তারা বলেন, বাংলাদেশ বিশ্বের মধ্যে অন্যতম শান্তিপূর্ণ একটি দেশ। এখানে সব ধর্মের মানুষ সমান সুযোগ সুবিধা ভোগ করে এবং নিরাপদে আছে। প্রিয়া সাহা যা করেছে তা রাষ্ট্রের নামে মিথ্যাচার। বক্তারা এসময় প্রিয়া সাহার মিত্যাচারের জন্য শাস্তির দাবি জানান।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মাহমুদ খানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, বিভাগের শিক্ষার্থী আব্দুল আলমগীর হাবিব, প্রিজন, মুশফিকুর রহমান, সোহরাব হোসেন, মাহমুদা ইভা প্রমুখ। এতে বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেয়


শর্টলিংকঃ