নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে রাজশাহীতে তরুণদের মাসব্যাপী প্রচারাভিযান


নিজস্ব প্রতিবেদক:
যৌন হয়রানি, নির্যাতন ও ধর্ষণসহ নারী ও শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা প্রতিরোধে বুধবার (১১ সেপ্টেম্বর) থেকে রাজশাহীতে শুরু হচ্ছে মাসব্যাপী গণসচেতনতা প্রচারাভিযান।

‘আসুন আমরা সকলেই সচেতন, সর্তক ও মানবিক হই, সহিংসতামুক্ত নিরাপদ ও মানবিক সমাজ গড়ি’ এ স্লোগানে রাজশাহীর তরুন সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস ও বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক (বাংলাদেশ রিসোর্স সেন্টার ফর ইন্ডিজিনাস নলেজ) যৌথভাবে এ প্রচারাভিযানের আয়োজন করেছে।

নারী ও শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা প্রতিরোধে সকল শ্রেণী-পেশার জনগণকে সচেতন করে তোলার লক্ষ্যে এ প্রচারভিযানের আয়োজন করা হয়েছে।

রাজশাহীর ১২টি গুরুত্বপূর্ণ পয়েন্টসহ নগরজুড়ে এ প্রচারাভিযান পরিচালনা করা হবে। বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টা হতে বেলা সাড়ে ১২টা পর্যন্ত রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট, লক্ষ্মীপুর মোড় (মিন্টু চত্ত্বর) ও কোর্ট স্টেশন বাইপাস মোড়ে প্রচারাভিযান পরিচালনা করা হবে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৪টা হতে সন্ধ্যা পৌনে ৭টা পর্যন্ত নগরীর সিএন্ডবি মোড়-শিমলা পার্ক, বিজিবি-লালন শাহ্ মুক্তমঞ্চ ও বড়কুঠি (পদ্মা গার্ডেন) মুক্তমঞ্চ চত্ত্বর-মন্নুজান স্কুল (রবীন্দ্র-নজরুল মুুক্তমঞ্চ) চত্ত্বরে, সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১০টা হতে বেলা সাড়ে ১২টা পর্যন্ত শহিদ এএইচএম কামরুজ্জামান চত্ত্বর (রেলগেট), রাজশাহী রেলওয়ে স্টেশন চত্বর-ঢাকা বাসস্ট্যান্ড চত্ত্বর ও ভদ্রা মোড় এবং শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেল পৌঁনে ৪টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত কুমারপাড়া মোড়-আলুপট্টি মোড়, তালাইমারী শহিদ মিনার চত্ত্বর-তালাইমারী মোড়, কাজলা গেট ও বিনোদপুর বাজার এলাকায় এ গণসচেতনতা প্রচারাভিযান পরিচালিত হবে।

প্রসঙ্গত, বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা পৌঁনে ১২টায় নগরীর কোর্ট স্টেশন বাইপাশ মোড়ে প্রচারাভিযানের প্রথম দিনের সমাপনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, রাজশাহী মহানগর পুলিশের কাশিয়াডাঙ্গা বিভাগের ভারপ্রাপ্ত উপ-পুলিশ কমিশনার (পুলিশ সুপার) মো. হাতেম আলী এবং শনিবার (২১ সেপ্টেম্বর) প্রচারাভিযানের শেষদিনে সন্ধ্যা ৬টায় নগরীর বিনোদপুর বাজার এলাকায় প্রচারাভিযানের সমাপনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, রাজশাহী মহানগর পুলিশের মতিহার বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জয়নুল আবেদীন।


শর্টলিংকঃ