Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

নারী দিবসে ছোটপর্দার আয়োজন


ইউএনভি ডেস্ক:

আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। আদিকাল থেকেই নারীর ন্যায্য অধিকার আদায়ের দিন, লড়াইয়ের দিন। পথপরিক্রমায় নারীর অর্জন অনেক, কিন্তু তা নারীকে আদায় করে নিতে হয়েছে। ছোটপর্দায় আজকের আয়োজনগুলো এক ক্লিকেই জেনে নিন-

‘ছেলেরা এমনই হয়’

নারী দিবস উপলক্ষে আজ বাংলাভিশনে রাত ৯টা ০৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘ছেলেরা এমনই হয়’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। এ বছরের নারী দিবসের জন্য বিশেষভাবে নির্মিত এই নাটকটি কিছুটা কমেডি ঘরানার। তবে নাটকের শেষপ্রান্তে দর্শকের জন্য একটি বার্তাও থাকছে। নাটকে তিশা অভিনয় করেছেন তিথি চরিত্রে এবং তিশার বিপরীতে শামীম হাসান সরকার অভিনয় করেছেন সৌরভ চরিত্রে।
‘থার্ড আই’ প্রথমবারের মতো নিজের লেখা গল্পেই অভিনয় করলেন অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। নাটকটির নাম ‘থার্ড আই’। এটি পরিচালনা করেছেন শ্রাবণী ফেরদৌস। নারী দিবস উপলক্ষে নির্মিত এই নাটকটিতে মেহজাবীন ছাড়া আরও অভিনয় করেছেন মনির খান শিমুল, আবির মির্জা প্রমুখ। আজ ‘থার্ড আই’ আরটিভিতে প্রচার হবে।

‘অপরাজয়া’ বিশ্ব নারী দিবসে দেশের বিভিন্ন ক্ষেত্রে অদম্য সাহসী নারীদের জীবনযুদ্ধের কথা, তাদের অদম্য সাহসের কথা, কর্মক্ষেত্র ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে নির্মিত হয়েছে টকশো ‘অপরাজয়া’। রোকেয়া প্রাচীর উপস্থাপনায় এতে অতিথি ছিলেন ইসমাত ফারজানা, প্রধান শিক্ষিকা, চরণদ্বীপ দেওয়ানবিবি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সেলিনা আক্তার, শিক্ষার্থী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ফরিদা লিমার প্রযোজনায় অনুষ্ঠানটি আজ রাত ৯টা ৪৫ মিনিটে দেশ টিভিতে প্রচারিত হবে টকশোটি।

‘আমার যত গানে’ চ্যানেল আই দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে নারী দিবস উপলক্ষে। এসব অনুষ্ঠানের মধ্যে গানের জনপ্রিয় অনুষ্ঠান ‘আমার যত গান’-এর ১০৭তম বিশেষ পর্ব প্রচার হবে আজ বিকেল ৩টা ০৫ মিনিটে। এ পর্বে অংশ নেবেন আঁখি আলমগীর। অনুষ্ঠানটি চ্যানেল আই স্টুডিও থেকে সরাসরি দেখানো হবে। পরিচালনা করবেন অনন্যা রুমা। পরিচালক সূত্রে জানা গেছে, আঁখ আলমগীর শুধু নারীদের নিয়ে রচিত গানগুলো পরিবেশন করবেন।

‘বহ্নিশিখা’ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এটিএন বাংলায় আজ রাত ১১টায় প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘বহ্নিশিখা’। ফেরদৌসী আহমেদ চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন কুইন রহমান। অনুষ্ঠানে অংশ নিয়েছেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, সমাজকর্মী খুশি কবির, বাংলাদেশ বেতারের মহাপরিচালক হোসনে আরা তালুকদার, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, সংগীতশিল্পী মিতা হক ও এস এ গেমসের হ্যাটট্রিক সোনা বিজয়ী ইতি খাতুন।


Exit mobile version