নাসিমের মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদের শোক প্রকাশ


প্রেস বিজ্ঞপ্তি : 

বিশিষ্ট মুক্তিযােদ্ধা, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য  ও সাবেক মন্ত্রী মােহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী জেলা শাখার সভাপতি প্রফেসর ড . আব্দুল খালেক এবং সাধারণ সম্পাদক প্র ফেসর ড . মাে . আবুল কাশেম। 

এক শোকবার্তায়  তাঁরা বলেন, ‘মােহাম্মদ নাসিম ছিলেন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সাংগঠনিক ক্ষমতার উৎস বিশেষ । তিনি সিরাজগঞ্জ এলাকা থেকে ৫ ( পাঁচ ) বার নির্বাচিত হয়ে জাতীয় সংসদে জনগণের প্রতিনিধিত্ব করেছেন । তিনি সফলভাবে বেশ কয়েকটি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন । মৃত্যু অবধি তিনি ১৪ দলের সমস্বয়কের দায়িত্ব লালন ছিলেন। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে তাঁর অবদান সর্বজনবিদিত । এই সংগ্রাম করতে গিয়ে তিনি বহু নির্যাতন এবং কারাভােগ করেছেন’ ।

তাঁরা আরো বলেন, ‘উত্তরবঙ্গের রাজনীতিতে তিনি ছিলেন একজন মহীরুহ বিশেষ । আওয়ামী লীগের রাজনীতিতে তিনি উত্তরবঙ্গের অভিভাবকের ন্যায় প্রতিনিধিত্ব করতেন । দেশ যখন করােনা ইরাস জনিত মহামারীর সম্মুখীন সেই সময়  নাসিমের মত একজন অমিততেজী সংগঠকের প্রয়াশ জাতি এবং দেশের জন্য এক বিরাট ক্ষতি । তার মৃত্যুতে বাংলাদেশ এক জাতীয় রাজনৈতিক ব্যক্তিকে হারালাে , আওয়ামী লীগ হারালাে তার মত দীর্ঘ দিনের প্রক্রিয়ায় গড়ে উঠা একজন নেতাকে । তার এই অসময়োচিত ও অক সহজে পূরণ হওয়ার নয়’ ।

তাঁরা  মোহাম্মদ নাসিমের শােকসন্তপ্ত পরিবারের সদস্যদের সাথে সমবেদনা অনুভব করছেন বলেও উল্লেখ করেন।


শর্টলিংকঃ