রাজশাহীতে মেস ভাড়ার চল্লিশ শতাংশ মওকুফ


নিজস্ব প্রতিবেদক:

উদ্ভূত করোনা পরিস্থিতিতে রাজশাহীতে মেসে থাকা শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে চল্লিশ শতাংশ ভাড়া মওকুফ করেছেন মেস মালিকেরা। রবিবার দুপুরে জেলা প্রশাসক হামিদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।


রবিবার রাজশাহী জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন, মেট্রোপলিটন পুলিশ ও মেস মালিক সমিতির এক যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী এপ্রিল মাস থেকে প্রত্যেক বোর্ডারকে স্ব স্ব ভাড়ার ৬০ শতাংশ ভাড়া প্রদান করতে হবে।

তবে ইতোমধ্যে যেসব মেসের ভাড়া পুরোপুরি মওকুফ করা হয়েছে সেসব মেস এ সিদ্ধান্তের আওতাভুক্ত থাকবে না বলে জানিয়েছেন রাজশাহী মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন।

তিনি বলেন, যারা মওকুফ করেছে সেখানে ভাড়া দেয়ার প্রশ্ন উঠে না। যারা নিজে থেকেই মওকুফ করেছে সেটা তাদের নিজস্ব সিদ্ধান্ত। তবে উভয়পক্ষের কথা চিন্তা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে শিক্ষার্থীরা মেস মালিক সমিতির এমন সিদ্ধান্ত মানতে নারাজ। তারা জানান, করোনা পরিস্থিতির ব্যাপকতা শুরু হলে অনেকেই মেস ছেড়েছেন। আর তাছাড়া যে সময় আমাদের অভিভাবকেরা সংকটের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন তখন মেসে না থেকেও ভাড়া দেওয়ার কথা বলা কতটুক যৌক্তিক।

এমতাবস্থায় শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এবিষয়ে যথাযথ নির্দেশনা প্রদান করে মেসভাড়া পুরোপুরি মওকুফের দাবিও তুলেছেন তারা।

আরও পড়তে পারেন রাজশাহীতে যে ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু


শর্টলিংকঃ