নিরাপদ খাদ্য নিশ্চিত করতে কাজ করছে সরকার : খাদ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক,  নওগাঁ: 
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, আগামী ৫ বছরে অর্থাৎ বর্তমান সরকারের এই মেয়াদের মধ্যে বাংলাদেশের সর্বস্তরে পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। এই মেয়াদে বাংলাদেশ অবশ্যই নিরাপদ খাদ্যের দেশ হিসেবে পরিচিতি লাভ করবে। সেই লক্ষ্য নিয়েই সরকার কাজ করছে।  আর এই লক্ষ্য অর্জনে যার যার অবস্থান থেকে জনগনকে সচেতন করার দায়িত্ব পালন করতে হবে।

খাদ্যমন্ত্রী বৃহষ্পতিবার দুপুর ২টায় নওগাঁয় নিরাপদ খাদ্য আইন ২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা শীর্ষক আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেছেন। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসন নওগাঁ আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিতথেকে বক্তব্য রাখেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক, খাদ্য অধিদপ্তরের মহা-পরিচালক মোঃ আরিফুর রহমান অপু এবং পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন পিপিএম।

নিরাপদ খাদ্য নিশ্চিত এবং এই আইন বাস্তবায়ন করতে জনগনকে সচেতরন করার বিভিন্ন ক্ষেত্র তুলে ধরে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য ড. ইকবাল রউফ মামুন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য বিজ্ঞানী মঞ্জুর মোরশেদ আহম্মেদ এবং ফাউ-এর জাতীয় পরামর্শক ইমরুল হাসান।


শর্টলিংকঃ