নিষিদ্ধ সময়ে রাসিকের চাল বিতরণ


রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে মা ইলিশ আহরণ নিষিদ্ধ সময়ে বিরত থাকা জেলেদের জন্য বিশেষ ভিজিএফ খাদ্যশস্য (চাল) বিতরণ করা হয়েছে। নগরীর ১,৪,৭,২৩,২৪,২৮,২৯নং ওয়ার্ডের ১৩৮ জন জেলে পরিবারকে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

 

শনিবার সকালে নগরভবনে রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রজব আলী জেলেদের হাতে এ খাদ্যশস্য তুলে দেন। নগরীর বিভিন্ন ওয়ার্ডের ১৩৮ জন জেলে পরিবারকে ২০ কেজি করে চাল প্রদান করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর ২২দিন ইলিশ ধরা নিষিদ্ধ করা হয়েছে। এই নিষেধাজ্ঞা রাজশাহী এলাকার পদ্মা নদীর জন্য প্রযোজ্য। এই সময়ে ইলিশের আহরণ, পরিবহণ, মজুত, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ করা হয়েছে। জেলেদের খাদ্য সহায়তায় সরকার এ চাল বিতরণ করছে।

এ রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা অলক কুমার সাহা, পবা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু বাক্কার সিদ্দিক, রাসিকের উপ-সচিব তৈমুর হোসেন, সহকারী সচিব মোঃ শমসের আলী, ভান্ডার কর্মকর্তা আহসান হাবীব উপস্থিত ছিলেন।


শর্টলিংকঃ