Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

সেই নীলগাইটি হস্তান্তর করলেন সিটি মেয়র


নিজস্ব প্রতিবেদক:

নীলগাইটি অবশেষে দিনাজপুরের রামসাগর উদ্যানে পাঠানো হলো। বাংলাদেশ থেকে বিলুপ্ত হওয়া এই তৃণভোজি প্রাণীটিকে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে রামসাগর উদ্যান কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। বাংলাদেশ থেকে বিলুপ্ত হওয়া এই প্রাণীটিকে নওগাঁর মান্দা উপজেলা থেকে উদ্ধার করা গত ২২ জানুয়ারি। এরপর ওইদিন রাতেই  রাজশাহী বন্যপ্রণী ও পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়। পাশাপাশি এক সপ্তাহ ধরে নীলগাইটির চিকিৎসাও করা হয়। এতে ধিরে ধিরে সুস্থ হয়ে নীলগািইটি।

নীলগাইটি বন বিভাগের কাছে হস্তান্তর করেন মেয়র লিটন

এসময় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। রাজশাহী বন বিভাগের কর্মকর্তারা ছাড়া দিনাজপুরের রামসাগর উদ্যানের কর্মকর্তারাও সেখানে উপস্থিত ছিলেন। রামসাগর উদ্যানে এর আগে উদ্ধার হওয়া একটি মেয়ে জাতের নীলগাই রয়েছে। এ কারণে সেখানেই পাঠানো হলো পুরুষ জাতের এই নীলগাইটিকে। দুই নীলগাইয়ের প্রজননের মাধ্যমে নতুন কোনো নীলগাই পাওয়া যেতে পারে-এমন আশায় দিনাজপুরের রামসাগর উদ্যানে পাঠানো হলো মান্দা থেকে উদ্ধার হওয়া পুরুষ জাতের নীলগাইটিকে।

রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা এসএম সাজ্জাদ হোসেন জানান, নীলগাইটিকে দেখতে প্রতিদিন মানুষ ভীড় করতো। তবে তাকে স্বাভাবিক করে তোলার জন্য দর্শনার্থীর সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছিল। ফলে সে এখন স্বাভাবিক হয়ে উঠেছে। এ কারণে তাকে হস্তান্তর করা হল।

 


Exit mobile version