নৌকাডুবির চতুর্থ দিনেও হদিস মেলেনি ভাই-বোনের


ইউএনভি ডেস্ক:

রাজশাহী নগরের উপকণ্ঠে পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ দুই ভাই-বোনের কোনো হদিস আজ সোমবা্বার সকাল ৯ টা পর্যন্ত পাওয়া যায়নি। গত শুক্রবার বিকেল সাড়ে পাঁচটার দিকে রাজশাহীর পবা উপজেলার নবগঙ্গা এলাকায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ হন তাঁরা।

রোববার সকাল ৭টা থেকে ফের উদ্ধার অভিযান শুরু করেছিল ফায়ার সার্ভিস। পদ্মাপাড়ে আহাজারি করছেন নিখোঁজদের স্বজনেরা। শনিবার রাত ৮টায় দ্বিতীয় দিনের অভিযান শেষ হয়েছিল।

গত শুক্রবার বিকেল সাড়ে পাঁচটার দিকে রাজশাহীর পবা উপজেলার নবগঙ্গা এলাকায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ হয়েছেন সাদিয়া ইসলাম সূচনা (২০) ও তাঁর খালাতো ভাই মো. রিমন (১৪)। সাদিয়া ইসলাম আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের অনার্স তৃতীয় বর্ষের ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী। রিমন ঢাকায় একটি বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়ে। তার বাড়ি নওগাঁর সান্তাহারে। সাদিয়া ও রিমন ঢাকার ধানমন্ডিতে থেকে পড়াশোনা করতেন।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, গত শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে খোলাবোনা এলাকায় স্বজনদের সঙ্গে ভ্রমণের জন্য সাদিয়া ও রিমনসহ ১৩ জন নৌকায় ওঠেন। তাঁরা পদ্মার হাইটেক পার্ক, টি-বাঁধ এলাকা দিয়ে ঘুরে ফের খোলাবোনার দিকে যেতে থাকেন। বিকেল সাড়ে ৫টার দিকে নবগঙ্গা এলাকায় স্রোতের বিপরীতে ছোট নৌকা পাড়ি দেওয়ার সময় নৌকাটি হঠাৎ ডুবে যায়। নদীতে তখন তীব্র স্রোত ও বাতাস ছিল। ১৩ জনের মধ্যে সাঁতার কেটে এবং স্থানীয়দের সহায়তায় সাতজন পাড়ে উঠে আসেন। পরে ফায়ার সার্ভিস গিয়ে আরও চাজনকে উদ্ধার করে।

এ ঘটনায় নৌপুলিশ বাদী হয়ে নৌকার মালিকসহ তিনজনকে আসামি করে শনিবার নগরের দামকুড়া থানায় মামলা করেছে।


শর্টলিংকঃ