নড়াইলে পাচারকালে ভিজিএফের ১২০ বস্তা চাল উদ্ধার ,আটক ৩


১২০ বস্তা ভিজিএফের চাল পাচারকালে পুলিশের হাতে আটক হলো ৩ ব্যক্তি।শনিবার (৯আগষ্ট) বিকালে নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

পাচারকারীরা কাশিপুর ইউনিয়নের সিমান্তবর্তী ও সদর উপজেলার চৌগাছা বাসস্টান্ডের পাশে চায়না রেলওয়ে প্রজেক্টের সামনের পাকা রাস্তা দিয়ে চালের বস্তাগুলো নিয়ে যাচ্ছিল।

পুলিশ সুত্রে জানা গেছে, শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে চায়না রেলওয়ে প্রজেক্টের সামনে পাকা রাস্তা দিয়ে দু’টি নছিমনে করে ১২০ বস্তা চাল নিয়ে নড়াইলে যাচ্ছিল পাচারকারীরা। বিষয়টি দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়।

সংবাদ পেয়ে লোহাগড়া থানার এসআই আবু বকর সংগীয় ফোর্স নিয়ে সেখানে পৌঁছে বিক্রয় নিষিদ্ধ খাদ্য অধিদফতর লেখা সম্বলিত ৩০ কেজির বস্তা হিসেবে ৩ হাজার ৬’শ কেজি চাল ও দু’টি নছিমনসহ তিনজনকে আটক করেন।

আটকরা হলেন, কাশিপুর ইউনিয়নের পদ্মবিলা গ্রামের শেখ তবিবুর রহমানের ছেলে কামরুল শেখ, কাশিপুর গ্রামের বাদশা শিকদারের ছেলে রিয়াজ শিকদার ও লোহাগড়া খাদ্য গোডাউনের লেবার সরদার জগন্নাথ সরদার।

পুলিশের কাছে আটক ১২০ বস্তা চাল লোহাগড়া খাদ্য গোডাউনের বলে সনাক্ত করেছেন লোহাগড়া উপজেলা খাদ্য পরিদর্শক কামরান হোসেন। তিনি বলেন, ভিজিএফের এসব চাল শুক্রবার দুপুরে কাশিপুর ইউনিয়নের গরীব,অসহায়দের জন্য ঈদুল আযহা উপলক্ষে করা হয়েছে।’

কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মতিয়ার রহমান শনিবার দুপুরে জানান, কাশিপুর ইউনিয়ন পরিষদ শুক্রবার কোনো ভিজিএফের চাল উত্তোলন করেন নাই।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মোকাররম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন,এ ধরনের অপরাধ দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্তাধীন বিষয় হওয়ায় নথিপত্র দুদকে প্রেরণ করা হবে। দুদক তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।’


শর্টলিংকঃ