পতাকা বৈঠকের সময় দিয়েও হাজির হয়নি বিএসএফ


বিশেষ প্রতিবেদক:
রাজশাহীর গোদাগাড়ী সীমান্ত থেকে শুক্রবার পাঁচ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। এ নিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পতাকা বৈঠকের জন্য সীমান্তে গেলেও বিএসএফ আসেনি। ফলে বৈঠক না করেই ফিরে এসেছে বিজিবি দল।

পতাকা বৈঠক

শুক্রবার বেলা ১১টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার খরচাকা সীমান্ত থেকে পাঁচজনকে ধরে নিয়ে যাওয়া হয়। এরা হলেন- রাজন হোসেন (২৫), সোহেল রানা (২৭), কাবিল হোসেন (২৫), শাহীন আলী (৩৫) ও শফিকুল ইসলাম (৩০)। পবা উপজেলার গহমাবোনা গ্রামে তাদের বাড়ি। পদ্মার চরে তারা গরু চরাতে গিয়েছিলেন বলে স্থানীয়রা জানিয়েছেন। তখনই তাদের ধরে নিয়ে যায় বিএসএফ। এ সময় একজনকে নির্যাতনও করা হয়।

এ ঘটনার পর পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশিদের ফেরত দিতে শুক্রবারই বিএসএফকে আহ্বান জানায় বিজিবি। এরপর শনিবার সকালে গোদাগাড়ীর খরচাকা সীমান্ত এলাকায় বিজিবির একটি দল যায়। এর বিপরীতে ভারতের নির্মল চর সীমান্ত। সেখানেই বিএসএফ দলের আসার কথা ছিলো। কিন্তু তারা আসেনি। ফলে পতাকা বৈঠক না করেই বিজিবির দলটিকে ফিরে আসতে হয়।

বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ ইউনিভার্সাল২৪নিউজ কে বলেন, সকালে বিএসএফ পতাকা বৈঠকে আসেনি। তবে বিকালে আসতে পারে। পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশিদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

আরও পড়তে পারেন রাজশাহী সীমান্ত থেকে পাঁচ বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ


শর্টলিংকঃ