পদ্মায় বিয়ের নৌকাডুবিতে দুই শিশুর মৃত্যু : নিখোঁজ ১৮


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পদ্মা নদীতে প্রায় ৩৫ জন যাত্রী নিয়ে দুইটি নৌকা ডুবির ঘটনা ঘটেছে। আজ শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নগরের রাজপাড়া থানার শ্রীরামপুর এলাকায় পদ্মা নদীতে এই নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই শিশু মারা গেছেন। নিখোঁজ রয়েছেন অন্তত ১৮জন। 

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার পবার ডাঙ্গেরহাট এলাকার শাহিনের মেয়ে পূর্নির সাথে বিয়ে হয় পদ্মার ওপারে চরখিদিরপুরের রুমনের। শুক্রবার সন্ধ্যায় চরখিদিরপুর এলাকায় বৌভাতের অনুষ্ঠান শেষে বর কনে নিয়ে  ডাঙ্গেরহাট ফিরছিল মেয়েরপক্ষের লেঅকজন। এসময় পদ্মায় প্রবল স্রোতের তোড়ে নৌকা ‍দুটি ডুবে যায়।

এদের মধ্যে একটি নৌকায় ছিল কোর্ট বুলুনপুর এলাকার সিয়াম নামে কিশোর। সে তীরে ফেরার পর ইউনির্ভাসাল২৪নিউজকে জানান,  নৌকা দুটি মাঝপদ্মায় পৌঁছলে প্রবল স্রোতের কবলে পড়ে। স্রোতের তোড়ে নৌকায় পানি উঠে যায়। এতে তলিয়ে যায় নৌকা। যাত্রীদের আহাজারি শুনতে পেয়ে পাশে থাকা একটি বালুবাহী ড্রেজার গিয়ে তাদের উদ্ধারের চেষ্টা করে। এসময় সাঁতরে ওই ড্রেজারে বেশ কয়েকজন উঠে যায়। কিন্তু বাকিরা স্রোতে তলিয়ে যায়।

এদিকে, উদ্ধারের পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দুই শিশু মারা যায়। এরা হলো মরিয়ম ও রশ্নি। এখনো চিকিৎনাধীন আছেন রাতুল, বুলু খাতুন, নাসরিন ও নৌকার মাঝি খাদেমুল।  মরিয়ম বসুয়া এলাকার রতনের মেয়ে আর রশ্নি ডাঙ্গেরহাট এলাকার শামীমের মেয়ে।

রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ জানিয়েছেন,  দুই নৌকায় ৩৫ জনের মত যাত্রী ছিল। এর মধ্যে ১৭ জন নারী ও ৬ জন শিশু।  এদের মধ্যে ১২ জনকে জীবিত পাওয়া গেছে। তাদের মধ্যে ৫ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পদ্মার অন্যপাড়ে কেউ উঠেছে কিনা বা কতজন নিখোঁজ রয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। দমকল বাহিনীর ডুবুরি দল ও বিজিবি সদস্যরা স্পিডবোট নিয়ে ঘটনাস্থলে তল্লাশী চালাচ্ছে বলে জানান তিনি।


শর্টলিংকঃ