পবা উপজেলা চেয়ারম্যানের বাধায় মাদকবিরোধী অনুষ্ঠান পণ্ড


নিজস্ব প্রতিবেদক : 

ব্যানারে নিজের নাম না থাকায় মাদকবিরোধী সমাবেশ পণ্ড করে দিয়েছেন রাজশাহীর পবা উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান। শনিবার বেলা ১১টায় পবা উপজেলা পরিষদ মিলনায়তনে এই সমাবশের আয়োজন করে বেসরকারি সংস্থা  হাঙ্গার প্রজেক্টের সহযোগী সংগঠন পিস ফ্যাসিলিটেটর গ্রুপ। অনুষ্ঠান বন্ধ করে দেয়ার কথা স্বীকারও করেছেন উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক বাণিজ্য ও শিল্প বিষয়ক সম্পাদক মনসুর রহমান।

পবা উপজেলা চেয়ারম্যান

হাঙ্গার প্রজেক্টের রাজশাহী জেলা  ফ্যাসিলিটেটর আল আমিন মিয়া ইউনিভার্সাল২৪নিউজকে জানান,  আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ নিবন্ধিত রাজনৈতিক দলের কিছু নেতাদের অংশগ্রহণে ‘মাদক ও বাল্যবিবাহমুক্ত সম্প্রীতির বাংলাদেশ : আমাদের করণীয়’ বিষয়ে এক  আলোচনা সভার আয়োজন করা হয়।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকতে সম্মতি দিয়েছিলেন স্থানীয় এমপি আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান ও  সভাপতি নওহাটা পৌর মেয়র শেখ মকবুল হোসেন।  ব্যানারে কেবল প্রধান অতিথি ও সভাপতির নাম লেখা হয়।

কিন্তু বেলা সাড়ে ১১টার দিকে অনুষ্ঠানস্থলে হাজির হয়ে ব্যানারে নিজের নাম দেখতে না পেয়ে ক্ষুব্ধ হয়ে ওঠেন উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান। এসময় মনসুরের অনুসারীরা হৈচৈ শুরু করেন। পরে মনসুর চেয়ারম্যানের অনুষ্ঠান বন্ধের নির্দেশ দেন।  এ নিয়ে উত্তেজনার সৃষ্টি হলে অনুষ্ঠান স্থগিত করা হয়। পরে আমন্ত্রিতরা  অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

এ বিষয়ে পবা উপজেলা চেয়ারম্যান মনসুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,  আমার উপজেলা পরিষদের অনুষ্ঠানে আমি বিশেষ অতিথি। অথচ ব্যানারে নাম নেই আমার। এটা অপমানজনক। তাই অনুষ্ঠান স্থগিত করতে বলা হয়েছে আয়োজকদের। পরে অনুষ্ঠান ভাল করে হবে।

উল্লেখ্য, আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএইড, ইউকেএইড এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল-এর সহায়তায় এই অনুষ্ঠানটি বিভিন্ন উপজেলায় হচ্ছে।

আরও পড়ুন দুর্গাপুরে ইয়াবাসহ দুই সহোদর গ্রেপ্তার


শর্টলিংকঃ