পাঁচতারা হোটেল ও টেনিস মাঠ সুবিধা সহ চাঁপাইয়ে গড়ে উঠবে পর্যটন কেন্দ্র


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

এলাকায় ৪৪ একর জমির ওপর গড়ে উঠতে যাচ্ছে পর্যটন কেন্দ্র। মঙ্গলবার জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক প্রকল্প এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি সাংবাদিকদের জানান, শেখ হাসিনা সেতু এলাকায় এ পর্যটন কেন্দ্র নির্মাণ প্রকল্পের সকল কার্যক্রম ইতিমধ্যে শেষ হয়েছে।

ইতিমধ্যে আমরা ভূমি মন্ত্রণালয়কে বুঝাতে সক্ষম হয়েছি, এটি খাস জমি এবং কোন ধরনের মামলা মোকাদ্দমা নাই। ভূমি মন্ত্রণালয় জমির প্রস্তাব বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়কে বরাদ্দ দেয়ার জন্য প্রস্তাব প্রেরণ করে প্রধানমন্ত্রী অনুমোদনের জন্য। গত সোমবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ লক্ষ টাকা প্রতিকী মূল্য হিসেবে তাদেরকে দেয়ার জন্য অনুমোদন করেছেন। পর্যটন মন্ত্রণালয় এ প্রকল্পটি বাস্তবায়নের জন্য অর্থ বরাদ্দ রেখেছে।

এখন আর কোন বাধা রইল না, দ্রুতই এর কার্যক্রম শুরু হবে। তিনি আরো জানান, পর্যটন কর্পোরেশন পাঁচতারা হোটেল, টেনিস মাঠ, যাদুঘর, সুইমিংপুলসহ অন্যান্য স্থাপনা নির্মাণ করবে। যাতে করে দেশী-বিদেশী পর্যটক এসে এ জেলার অর্থনৈতিক নতুন গতি পাবে। এছাড়া, স্থানীয় যুবকরা এ কাজের সাথে সংশ্লিষ্ট হয়ে তাদের বেকারত্ব ঘুছাতে সক্ষম হবে।

পরে, তিনি প্রস্তাবিত অর্থনৈতিক জোন পরিদর্শন করেন। । এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন।


শর্টলিংকঃ