পাঁচবিবিতে গাড়ীর সঙ্গে ধাক্কায় ট্রেনের ইঞ্জিন বিকল


পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি :

জয়পুরহাটের পাঁচবিবি রাধাবাড়ি ২ নং রেলগেট এলাকায় শনিবার রাত সাড়ে ১১টার সময় মুরগী বোঝাই পিকআপের খাচি (ট্রলির) সঙ্গে সজোরে ধাক্কা লেগে চলন্ত ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে প্রায় ৩ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। সান্তাহার থেকে অন্য একটি ইঞ্জিন এসে বিকল ট্রেনটি উদ্ধার করে ঢাকার উদ্দেশে রওনা দেয়।

ট্রেনের ধাক্কায় প্রায় হাজার খানেক মুরগী ঘটনাস্থলেই মারা যায়। মরা মুরগীগুলো রেল লাইনে ছড়িয়ে-ছিটিয়ে আছে যা রোদ-বৃষ্টির পানিতে র্দূগন্ধ ছড়াচ্ছে। পিকআপটির মালিক দিনাজপুর পার্বতীপুর আমবাড়ির মতিয়ার রহমান (ঢাকা মেট্রো-ল=১৭-৭৫৫০)।

পাঁচবিবি স্টেশন মাষ্টার আঃ আওয়াল বলেন, নীলফামারি থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা নীলসাগর ট্রেনটি রাধাবাড়ি ২ নং রেল ক্রসিয়ের একটু আগে রেল লাইনের উপর হেলে থাকা মুরগী বোঝাই গাড়ির সঙ্গে ধাক্কা লেগে ইঞ্জিনের হুস পাইপ খুলে যায় এবং তেল রাখার বক্সটি ফুটো সহ বেশ ক্ষতি হয়। ফলে ট্রেনটি প্রায় ৩ ঘন্টা লাইনে দাঁড়িয়ে থাকে এতে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

বিষয়টি রাজশাহী রেলওয়ে কর্তৃপক্ষকে জানালে সান্তাহার থেকে অন্য একটি ইঞ্জিন এসে বিকল ইঞ্জিন সহ ট্রেনটি ঢাকার দিকে রওনা দেয় বলেও জানান স্টেশন মাষ্টার। পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনসুর রহমান বলেন, সান্তাহার রেলওয়ে (জিআরপি) পুলিশের ওসি ট্রেন দূর্ঘটনার বিষয়টি মুঠোফোনে আমাকে জানালে ট্রেনের যাত্রীদের নিরাপত্তার জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠায়।

উপজেলার ফেনতারা গ্রামের সামছদ্দিনের ছেলে ওবাইদুল হকের সেট থেকে দিনাজপুর পার্বতীপুর আমবাড়ির মতিয়ার রহমান মুরগীগুলো ক্রয় করে। মুরগী বোঝাই গাড়িটি রেল লাইনের পাশ দিয়ে যাওয়ার সময় গর্তে পরে গাড়িটি লাইনের দিকে হেলে যায়। এসময় গাড়িটি উদ্ধারের জন্য অনেক চেষ্টা করে বিফল হয় তারা। ইতিমধ্যে ট্রেন আসা দেখে চতুর ড্্রাইভার মুরগী বোঝাই খাচি (টলিটি) রেখে পিকআপ নিয়ে পালিয়ে যায় বলে এলাকার অনেকেই এমন মন্তব্য করেন।


শর্টলিংকঃ