পাকিস্তান অধিনায়ক আজহারের ব্যাট কিনল ভারতের জাদুঘর


ইউএনভি ডেস্ক:

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবেলায় এগিয়ে এসেছে ক্রিকেটাঙ্গন। নামী ক্রিকেটাররা নিজেদের ক্রিকেট সামগ্রী নিলামে বিক্রি করে করোনা তহবিলে দান করছেন।

পাকিস্তান অধিনায়ক আজহারের ব্যাট কিনল ভারতের জাদুঘর

পাক্তিানের টেস্ট অধিনায়ক আজহার আলীও এগিয়ে এসেছেন তহবিল গঠনে। যে ব্যাট দিয়ে ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডজের বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট ম্যাচে প্রথম ট্রিপল সেঞ্চুরির (৩০২*) ইতিহাস গড়েছিলেন, সেই ব্যাটটিই নিলামে তুলেছেন আজহার। ব্যাটটি কিনেছে ভারতের একটি জাদুঘর!

রাজনৈতিক কারণে ভারত-পাকিস্তানের সম্পর্ক সাপে-নেউলে। কিন্তু দুই দেশের ক্রিকেটার কিংবা সাধারণ মানুষের মাঝে সম্পর্ক এতটা খারাপ নয়। তাই আজহারের ব্যাট ১০ লাখ রুপিতে কিনে নিয়েছে পুনের ‘ব্লেডস অব গ্লোরি’ ক্রিকেট জাদুঘর। এর পাশাপাশি আর ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে শিরোপা জয়ের জার্সিও নিলামে তুলেছেন আজহার। সেই জার্সিতে সব সতীর্থের অটোগ্রাফ নিয়ে রেখেছিলেন। ১১ লাখ রুপিতে সেই জার্সি কিনেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী এক পাকিস্তানি।

উল্লেখ্য, ‘ব্লেডস অব গ্লোরি’ ক্রিকেট জাদুঘরটি প্রতিষ্ঠা করেছেন রোহান পাট নামের এক ক্রিকেটপ্রেমী। বিশ্বের অন্যতম শীর্ষ ক্রিকেট জাদুঘরটিতে ৩৮ হাজারের বেশি ক্রিকেট স্মারক আছে। বাংলাদেশের বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের বিশ্বকাপ ব্যাটও কিনতে চেয়েছিল এই জাদুঘর। তবে তারা ১২ লাখ টাকা পর্যন্ত বিড করেছে। আর সাকিবের ব্যাটটি বিক্রি হয় ২০ লাখ টাকায়। বিশ্বসেরা অল-রাউন্ডারের ব্যাটটি কিনতে না পেরে জাদুঘর কর্তৃপক্ষ হতাশাও প্রকাশ করেছে।


শর্টলিংকঃ