পাটকল শ্রমিকদের সড়ক অবরোধ


নিজস্ব প্রতিবেদক : 

মজুরী কমিশন বাস্তবায়ন সহ বকেয়া বেতন-ভাতার আদায়ের দাবিতে দ্বিতীয় দিনের মতো ধর্মঘট পালন করছে কাটাখালীতে অবস্থিত রাজশাহী জুট মিলের শ্রমিকরা। বেলা সোয়া ১০টা থেকে ১১ টা পর্যন্ত তারা ঢাকা-রাজশাহি মহাসড়কের যান চলাচল বন্ধ করে বিক্ষোভ শুরু করে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা-রাজশাহী মহাসড়কে যান চলাচল বন্ধ করে পাটকল শ্রমিকরা পুলিশি বেষ্টনীর মধ্যে লাল পতাকা ও লাঠি হাতে সড়কটিতে শুয়ে বিক্ষোভ প্রদর্শন করে। বেলা ১১টার পর সড়ক অবরোধ শেষে তারা জুট মিলের ভেতরের বিক্ষোভ সমাবেশ করে।

কাটাখালি জুট মিলস শ্রমিক ইউনিয়নের সভাপতি জিল্লুর রহমান জানান, ধর্মঘট কর্মসূচির অংশ হিসেবে আজ (বুধবার) বারোটা পর্যন্ত তারা সড়ক অবরোধ করে রাখবে। তবে এইচএসসি পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে সড়ক ও রেলপথ অবরোধ আন্দোলনে কিছুটা আরবিতে হচ্ছে। তবে বিক্ষোভ সমাবেশ অব্যাহত থাকবে।

প্রসঙ্গত মজুরী কমিশন বাস্তবায়ন ও বেতন ভাতা আদায়সহ ৯ দফা দাবিতে মঙ্গলবার থেকে রাষ্ট্রায়ত্ত ২৬ টি পাটকলের শ্রমিকরা তিন দিনের ধর্মঘটের ডাক দিয়েছে। এই তিনদিন সকাল আটটা থেকে বেলা বারোটা পর্যন্ত তাদের এই ধর্মঘট চলবে। এর মধ্যে দাবি আদায় না হলে ৭ তারিখের পর নতুন কর্মসূচি ঘোষণা দিবে বলেও জানিয়েছে পাটকল শ্রমিক সংগঠনের নেতারা।


শর্টলিংকঃ