পাবনায় ধান কেটে কৃষকের ঘরে তুলে দিলো ছাত্রলীগ


 কলিট তালুকদার, পাবনা:

পাবনায় করোনা পরিস্থিতিতে সেচ্ছাশ্রমে কৃষকের পাঁকা ধান কেটে দিয়েছে ছাত্রলীগের নেতা কর্মীরা। জেলাতে শুরু হয়েছে ধান কাটা। বর্তমানে ধান কাটার শ্রমিকের সংকট রয়েছে পাবনাতে। এ অবস্থায় কৃষকদের সহযোগিতায় হাত বাড়িয়ে দিয়েছে পাবনা জেলা ছাত্রলীগের নেতা কর্মীরা।

আর এদের নেতৃত্ব দিচ্ছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শিবলী সাদিক, বর্তমান জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফিরোজ আলী ও সাংগঠনিক সম্পাদক রাকিব বিশ্বাস। পাবনা সদর উপজেলার দোগাছি ইউনিয়নের রাজাপুর গ্রামের করিম শেখের দুই বিঘা জমির পাঁকা ধান ওই সব নেতৃবৃন্দের নেতৃত্বে প্রায় অর্ধশত ছাত্রলীগের নেতা কর্মী ধান কাটার কাজে অংশ গ্রহণ করেন।

বিনা পারিশ্রমিকে তারা কৃষকের ধান কেটে মাড়াই করে কৃষকের আঙ্গিনায় পৌছে দেন। আর এতে খুশি কৃষক। ছাত্রলীগের কর্মীরা জানান, এই ধান কাটার কার্যক্রম তারা বিগত বছরেও করেছেন। এবছর জেলার প্রতিটি ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীদের কৃষকের পাশে থাকার জন্য বলা হয়েছে। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আজহার আলীর জানান, এ বছর পাবনা জেলাতে ৫১ হাজার ৩শ হেক্টর জমিতে বোরো ধান আবাদ হয়েছে। ইতমধ্যে ধান কাটা শুরু হলেও সরকারি ভাবে ২০ মে আনুষ্ঠানিক ভাবে ধান কাটা শুরু হবে।

আরও পড়তে পারেন পাবনায় গ্রাম পুলিশের মাঝে উৎসাহ ভাতা প্রদান


শর্টলিংকঃ