ব্রিজের নিচ থেকে মাটি কেটে বিক্রি: বাড়ছে ঝুঁকি


ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি:

পাবনার ভাঙ্গুড়া উপজেলার ভেড়ামারা-ধানুয়াঘাটা সড়কের ব্রীজ ঘেঁষে ভেকু দিয়ে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করছে স্থানীয়রা। এতে হুমকির মুখে পড়েছে উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের হাটগ্রামে মাথবিল নামক ব্রীজটি।

ফলে ব্রীজটির পাশ থেকে মাটি সরে গিয়ে বড় দুর্ঘটনার আশঙ্কা তৈরি হয়েছে। পাশ থেকে মাটি উত্তোলন করার ফলে সড়কের বিভিন্ন স্থানেও ভাঙন দেখা দিয়েছে।

মঙ্গলবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, মাথবিল ব্রীজের পশ্চিম পাশে অবৈধভাবে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে গভীর গর্ত করা হয়েছে। সেখানে গতকয়েক দিনের বৃষ্টিতে জমা হওয়া পানি শ্যালো মেশিন লাগিয়ে সেচ দিয়ে আবারও মাটি কাটার প্রস্তুতি নিচ্ছেন তারা।

এলাকাবাসী জানায়, উপজেলা প্রশাসনকে ম্যানেজ করে ওই এলাকার জনৈক পলান আহম্মেদ, দেলে, নায়েব আলী, সাহেব আলী ও আইয়ুব আলী নামের কয়েক ব্যক্তি ব্রীজের পাশ থেকে মাটি কেটে বড় বড় ড্রাম ট্রাকে করে বিভিন্ন স্থানে বিক্রি করছে।

জানতে চাইলে পলান আহম্মেদ বলেন, আমাদের জমির মাটি খনন করে তা বিক্রি করেছি। এখন মাটি ব্যবসায়িরা কিভাবে মাটি উত্তোলন করছে, তা আমার দেখার বিষয় নয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান বলেন, বিষয়টি জানার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে নায়েব সাহেবকে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।


শর্টলিংকঃ